advertisement
আপনি পড়ছেন

ক্রিশ্চিয়ানো রোনালদোর অসাধারণ নৈপুন্যে বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। লা লিগায় শনিবার ঘরে মাঠে এইবারের সঙ্গে ৪-০ গোলের বড় ব্যবধানে জিতেছে জিদান শিষ্যরা। অদম্য রোনালদো এদিন একটি অসাধারণ গোল করেন। পাশাপাশি দুইটি গোলের উৎসেও ছিলেন এই পর্তুগিজ তারকা।

ronaldo made 500 goals

লা-লিগায় জয়ের পর চ্যাম্পিয়ন্স লিগে ভলফসবুর্গের কাছে হার রোনালদো বাহিনী আত্ম বিশ্বাসে খানিকটা চিড় ধরালেও ঘরের মাঠে ৫ মিনিটেই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ফ্রি-কিক থেকে দুর্দান্ত গোল করে কলম্বিয়ার তারকা ফুটবলার হামেস রদ্রিগেজ। অনেকদিন পর একাদশে জায়গা পাওয়া রদ্রিগেজ যেন সুযোগটি হাতছাড়া করতে চাননি।

রিয়াল মাদ্রিদ এবারের লিগে ৯ বারের ৪ গোল বা তার বেশি ব্যবধানে জিতলো। এই জয়ের পর লা লিগায় ৩২ ম্যাচে রিয়ালের পয়েন্ট হলো ৭২।

শুরু থেকেই আক্রমণে থাকা রিয়ালকে দ্বিতীয় গোল পেতে বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ১৮ মিনিটে রোনালদোর বাড়ানো বলে গোল করেন। পরের মিনিটেই গোলের দেখা পান রোনালদো। এবারের লিগে এটি তার ৩০তম গোল। রোনালদোর পেছনে ২৬ গোল করে আছেন বার্সেলোনার লুইস সুয়ারেস। এই নিয়ে টানা ৬ মৌসুমে ৩০ গোলের অসাধারণ রেকর্ড এখন রোনালদোর দখলে। ৩৫ তম মিনিটেই স্কোরলাইন ৪-০ করেন রদ্রিগেজ। এই জয়েও বড় অবদান রাখেন রোনালদো। দ্বিতীয়ার্ধে কোন দলই আর গোলের দেখা পায়নি।

ভলফসবুর্গের বিপক্ষে আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে ৩-০ গোলে জিততে হবে রিয়ালকে। কোচ বলছেন, বড় ব্যবধানের এই জয়ে আত্মবিশ্বাস ফিরেছে রিয়াল শিবিরে। বলা যায় না, এই আত্মবিশ্বাসেই ভর করে কঠিন এই কাজ অনায়াসেই করতে পারেন রোনালদোরা।

 

আপনি আরো পড়তে পারেন

র‍্যাঙ্কিংয়ের শীর্ষে মেসির আর্জেন্টিনা

রিয়ালের এই হার বড় লজ্জার

ঘরের মাঠে রিয়ালের কাছে বার্সার হার