advertisement
আপনি পড়ছেন

ক্লাব ফুটবলের গত মৌসুমে একের পর এক শিরোপা ঘরে তুলে 'ট্রেবল' জিতে নিজেদের শ্রেষ্ঠত্ব আরো সুদৃঢ় করেছিলো বার্সেলোনা। কিন্তু কাতালান ক্লাবটির চলতি মৌসুম হঠাৎ করেই পড়ে গেছে ভয়াবহ 'ট্রাবলে'। সর্বশেষ পাঁচ ম্যাচে তারা জিতেছে মাত্র একটি ম্যাচ! এর মধ্যে ২০০৩ সালের পর প্রথমবার লা লিগায় টানা তিন ম্যাচ হেরেছে লুইস এনরিকের দল। এখন দেখা দিয়েছে কাতালানদের ভয়ের এক প্রশ্ন- এবার কি সব শিরোপাই হারাবে তারা?

will barcelona lose everything this year

লা লিগায় বার্সেলোনা সর্বশেষ খেলেছে ভ্যালেন্সিয়ার বিপক্ষে। এই ম্যাচে একটি গোল করে ক্যারিয়ারের ৫০০ গোল পুরো করেন মেসি। তার পায়ের জাদুতেই মূলত একের পর এক শিরোপা জিতেছে বার্সা। কিন্তু ৫০০তম গোলের দিনটা মেসির ছিলো না। কারণ এ দিন যে লা লিগায় টানা তৃতীয় হার বরণ করতে হয়েছে তার দলকে।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে এর মধ্যেই বাদ পড়ে গেছে বার্সেলোনা। অর্থাৎ একটা শিরোপা ধরে রাখার স্বপ্ন এর মধ্যেই শেষ। এখন শেষের পথে লা লিগার স্বপ্নটাও। কারণ লিগে নিজেদের শেষ পাঁচ ম্যাচের প্রায় সবই জিততে হবে তাদের। না হলে প্রতিদ্বন্দ্বিরা এগিয়ে যাবে মেসিদের পিছনে ফেলে। সে ক্ষেত্রে নষ্ট হয়ে যাবে বার্সার শিরোপা ধরে রাখার স্বপ্ন।

লুইস এনরিকে অবশ্য অনুপ্রাণিত রাখতে চাইছেন দলকে। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ার দায় নিজের কাঁধেই নিয়েছেন তিনি। সঙ্গে দলকে বলেছেন, মৌসুমের বাকি অংশের দিকে মনোযোগ দিতে। মেসিদের অবশ্য মৌসুমের বাকি অংশের দিকে মনোযোগ দেয়া ছাড়া কিছু করারও নেই।

 
আপনি আরো পড়তে পারেন

অাগুয়েরোর হ্যাটট্রিকে উড়ে গেল চেলসি

আতলেতিকোতেই মেসিদের স্বপ্নভঙ্গ

অদম্য রোনালদো, দুর্দান্ত রিয়াল মাদ্রিদ

র‍্যাঙ্কিংয়ের শীর্ষে মেসির আর্জেন্টিনা