advertisement
আপনি দেখছেন

লিভারপুল ছেড়ে ২০১৪ সালে বার্সেলোনায় পাড়ি জমান লুইস সুয়ারেজ। ২৮৩ ম্যাচ থেকে ১৯৮ গোল করে কাতালানদের ইতিহাসের অন্যতম সেরা স্ট্রাইকারদের একজন হয়ে যান এই উরুগুইয়ান। ন্যু ক্যাম্প এখন তার জন্য অতীত। দুই বছরের চুক্তিতে পাড়ি জমিয়েছেন অ্যাতলেটিকো মাদ্রিদে। তাই দিয়েগো ফোরলানের প্রত্যাশা, দুর্দান্ত খেলে মাদ্রিদ পাড়ার ক্লাবটিকে সাফল্যের চূড়ায় নিয়ে যাবেন সুয়ারেজ।

diego forlan uruguay ex captainদিয়েগো ফোরলান

গত মৌসুমটা বাজে কাটে সুয়ারেজের। ফর্মহীনতায় বেশিরভাগ সময় থাকেন মাঠের বাইরে। তবে এর আগের গল্পটা ভিন্ন। বার্সায় আসার পর থেকেই ক্লাবটির আক্রমণভাগের প্রাণভোমরা হয়ে ওঠেন তিনি। তার হাত ধরে কাতালানরাও পায় অনেক সাফল্য। লিওনেল মেসি এবং নেইমারকে নিয়ে তো প্রায় সময়ই প্রতিপক্ষ রক্ষণে ভীতি ছড়িয়ে বেড়াতেন এই তারকা ফুটবলার।

এজন্যই সুয়ারেজের প্রতি চাওয়াটাও অনেক বড় ফোরলানের। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাকে সাবেক এই ফুটবলার বলেন, ‘অ্যাতলেটিকোতে সুয়ারেজ বেশ ভালো মানাবে। আমার মনে হচ্ছে, এখানে নিজের বাড়ির মতোই থাকবে। ওর প্রতি প্রত্যাশা অনেক। আশা করি, নিজের সেরাটা দিয়ে ও ক্লাবকে অনেক বড় সাফল্য এনে দেবে।’

barcelona striker luis suarezলুইস সুয়ারেজ

রোনাল্ড কোম্যান বার্সার কোচ হয়ে এসেই জানিয়ে দেন, তার ভবিষ্যত পরিকল্পনায় নেই সুয়ারেজ। তাতে এই স্ট্রাইকারের উপর একটুও সহানুভূতি দেখায়নি কাতালান ক্লাব কর্তৃপক্ষ। নতুন কোচের কথাকে প্রাধান্য দিয়েই বাদ দেওয়ার সিদ্ধান্ত নেয় দীর্ঘ ছয় বছর ধরে খেলা ফুটবলারকে।

তবে ফোরলান বলছেন, এটা বার্সার জন্য নতুন কিছু নয়। এমন কাজ ওরা আগেও করেছে, ‘সুয়ারেজের সাথে ওরা যা করল, তা আগেও করেছে। ও নিজের জায়গায় সেরা ছিল। এর বেশিকিছু করার নেই।’

sheikh mujib 2020