advertisement
আপনি দেখছেন

টানা তিন ম্যাচে ড্র করার পর আজ শনিবার (১৯ জুন) বাংলাদেশ সময় ভোর ৬টায় উরুগুয়ের বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। ১-০ ব্যবধানের জয় পেয়েছে তারা। এরপর দলটির অধিনায়ক লিওনেল মেসি বলেছেন, ভীষণ গুরুত্বপূর্ণ ছিল এই জয়।

what messi said after matchলিওনলে মেসি

কোপা আমেরিকায় চিলির সাথে ড্র করার দিনে দলের হয়ে একমাত্র গোলটি করেন মেসি। ব্রাসিলিয়া স্টেডিয়ামে বার্সেলোনা তারকা আজ অবশ্য জালের দেখা পাননি। তবে পুরো সময় নজরটানা পারফরম্যান্স করেছেন। ম্যাচের ১৩তম মিনিটে তার ক্রস থেকেই জয়সূচক গোলটি উপহার দেন গুইদো রদ্রিগেজ।

একটা জয় কতটা দরকার ছিল তা বোঝা যায় আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনির গেম প্ল্যান দেখে। চিলির বিপক্ষে শুরুর একাদশে ছিলেন গঞ্জালো মন্তিয়েল, মার্টিনেজ কোয়রটার, লিয়ান্দ্রে পেরেদেসরা। এই তিনজনের পরিবর্তে আজ নাহুয়েল মোলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো এবং গুইদো রদ্রিগেজকে মাঠে নামান স্ক্যালোনি।

argentina 1 uruguay 0

এরপরও পুরো খেলায় বল দখলে এগিয়ে ছিল উরুগুয়ে। চোখে পড়ার মতো বেশ কয়েকটি আক্রমণও করে তারা। তবে নিজেদের আক্রমণভাগের খেলোয়াড়দের ব্যর্থতা এবং আর্জেন্টিনা রক্ষণের দৃঢ়তার কারণে গোলমুখ খুলতে পারেনি অস্কার তাবারেজের শিষ্যরা।

এই জয়ে ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ ‘বি’র পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে আর্জেন্টিনা। আগামী ২২ জুন প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে স্কাই-ব্লু জার্সিধারীরা।

মেসি মনে করেন, একটা জয়েই সব শেষ নয়। সামনে আরও কঠিন পরীক্ষা দিতে হবে তাদের। ম্যাচ শেষে ছয়বারের ব্যালন ডি অর জয়ী বলেন, ‘এই জয়টা খুব গুরুত্বপূর্ণ ছিল। আমাদের সামনে কঠিন এক সময় আসছে। তার আগে এটা আমাদেরকে মানসিক শান্তি দেবে।’