advertisement
আপনি দেখছেন

চ্যাম্পিয়নস লিগে ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে গতকাল রাতে বেসিকতাসের মুখোমুখি হয় বুরুশিয়া ডর্টমুন্ড। ইস্তাম্বুলের ভোডাফোন অ্যারেনায় অনুষ্ঠিত সে ম্যাচে ২০ মিনিটে জালের দেখা পান জুড বেলিংহাম। এর মাধ্যমে কিলিয়ান এমবাপ্পেকে পেছনে ফেলে ক্লাব পর্যায়ে ইউরোপ সেরা হওয়ার মঞ্চে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে টানা দুই ম্যাচে গোল করার রেকর্ড গড়েছেন এই মিডফিল্ডার।

mbappe and bellinghamকিলিয়ান এমবাপ্পে এবং জুড বেলিংহাম

চ্যাম্পিয়নস লিগের ২০২০-২১ মৌসুমে ম্যানচেস্টার সিটির বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে গোল করেছিলেন বেলিংহাম। বেসিকতাসের বিপক্ষে গোল করার সময় এই ইংলিশ ফুটবলারের বয়স ছিল ১৮ বছর ৭৮ দিন। মোনাকোর হয়ে ১৮ বছর ৮৫ দিনে টানা গোল করে রেকর্ডটি গড়েছিলেন এমবাপ্পে।

এদিন আরও একটি রেকর্ড গড়েছেন বেলিংহাম। ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ডকে পেছনে ফেলে সর্বকনিষ্ঠ ইংলিশ ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগে অ্যাওয়ে গোল করেছেন এই মিডফিল্ডার। ২০১৭ সালে মারিবোর বিপক্ষে ১৯ বছর ১০ দিন বয়সে গোল করেছিলেন আর্নল্ড।

বেলিংহামের দুই রেকর্ডের দিনে বেসিকতাসের বিপক্ষে ২-১ ব্যবধানের জয় তুলে নিয়েছে ডর্টমুন্ড। অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে সফরকারীদের হয়ে ব্যবধান বাড়ান নরওয়েজিয়ান তারকা স্ট্রাইকার আর্লিং হল্যান্ড। ম্যাচের অন্তিম পর্যায়ে স্বাগতিকদের হয়ে একটি গোল করেন ফ্রান্সিসকো মন্টেরো।