advertisement
আপনি পড়ছেন

দীর্ঘ ফুটবল ক্যারিয়ারে দারুণ সব অর্জন ঝুলিতে পুরে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মাঠের খেলার ঈর্ষণীয় পারফর্ম করে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। এতোকিছু পরও চাওয়ার যেনো শেষ নেই পর্তুগীজ যুবরাজের। লিওনেল মেসির থেকে বেশি ব্যালন ডি’অর জিতে তবেই অবসরে যেতে চান এই তারকা খেলোয়াড়। এমনটাই জানিয়েছেন ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের সম্পাদক প্যাসকেল ফেরে।

messi and ronaldo 2মেসি ও রোনালদো

এখন পর্যন্ত মেসি ব্যালন ডি’অর জিতেছেন ছয়বার, বিপরীতে পাঁচবার জিতেছেন রোনালদো। এবার হয়তো আরও একধাপ পিছিয়ে পড়বেন পর্তুগীজ তারকা। আগামীকাল ২০২১ সালের ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করবে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। মর্যাদাপূর্ণ এই পুরস্কারের দৌড়ে বেশ ভালোভাবেই এগিয়ে আছেন সাবেক বার্সেলোনা অধিনায়ক।

শেষ পর্যন্ত গুঞ্জন সত্য হলে ব্যালন ডি’অরে মেসির সাথে রোনালদোর ব্যবধান হবে ৭-৫। সেখান থেকে আর্জেন্টিনাইন অধিনায়ককে পেছনে ফেলা অনেকটাই কঠিন হয়ে যাবে ৩৬ বছর বয়সী সাবেক রিয়াল তারকারজন্য। নিউইয়র্ক টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে ফেরে বলেন, ‘মেসির থেকে বেশি ব্যালন ডি’অর জিতে ফুটবলকে বিদায় বলাটাই রোনালদোর একমাত্র লক্ষ্য। এই বিষয়ে আমি জানি। কারণ রোনালদো আমাকে এটা বলেছে।’

pascal ferreপ্যাসকেল ফেরে

মেসির পাশাপাশি এবারের ব্যালন ডি’অর জেতার দৌড়ে এগিয়ে আছেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা স্ট্রাইকার রবার্তো লেভানডফস্কি।

কোনভাবেই বিজয়ীর নাম বলতে রাজি হননি ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের সম্পাদক, ‘আমি ছয় বছর ধরে ব্যালন ডি’অর অনুষ্ঠানের দায়িত্ব পালন করে আসছি। এখনও কোন ধরনের ভুল করিনি। মিথ্যা বলার কোনো ইচ্ছা নেই। তবে এবার কে ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন সেটা বলতে পারছি না। কারণ যার হাতে এটা উঠবে সে এখনও জানে না। এজন্য আগেই তার নামটা প্রকাশ করা ঠিক হবে বলে মনে করছি না।’