advertisement
আপনি পড়ছেন

উয়েফা চ্যাম্পিয়নস লিগে চেলসির বিপক্ষে রিয়াল মাদ্রিদের গুরুত্বপূর্ণ ম্যাচ। এদিকে চলছে পবিত্র সিয়াম সাধনার মাস। ধর্মের রীতি পালন এবং পেশা- করিম বেনজেমা নিজেকে জড়িত রেখেছেন দুই দিকেই। রোজা রাখার পর ইফতার করেই মাঠে নেমে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন এই ফরোয়ার্ড।

benzema fastingইফতার করে মাঠে নেমেই হ্যাটট্রিক করেছেন বেনজেমা

চ্যাম্পিয়ন লিগের শেষ আটের প্রথম লেগে গত রাতে চেলসির বিপক্ষে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। স্ট্যাম্পফোর্ড ব্রিজে অনুষ্ঠিত ম্যাচটিতে স্বাগতিকদের পাত্তা দেয়নি কার্লো আনচেলত্তির শিষ্যরা। হারিয়েছে ৩-১ ব্যবধানে। সফরকারীদের হয়ে তিনটি গোলই করেছেন বেনজেমা।

লন্ডনে রিয়াল মাদ্রিদ এবং চেলসির মধ্যকার ম্যাচটি শুরু হয় স্থানীয় সময় রাত আটটায়। তার কিছুক্ষণ আগে ছিল ইফতারের সময়। সারাদিন রোজা রাখার ক্লান্তি দেখা যায়নি বেনজেমার মধ্যে। সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এই ফরাসি ফুটবলার জানিয়েছিলেন, রোজা তার দৈনন্দিন জীবনে কোনো প্রভাব ফেলে না। এবার মাঠেও তার প্রতিফলন দেখালেন তিনি।

real madrid logo 3রিয়াল মাদ্রিদ

প্রথমার্ধেই চেলসির জালে দুবার বল পাঠান বেনজেমা। শুরুটা করেন ২১ মিনিটে। বাঁ দিক থেকে ডি বক্সে ক্রস দেন ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিচিয়াস জুনিয়র। দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন সাবেক লিও তারকা। চার মিনিট পর ক্রোয়েট মিফফিল্ডার লুকা মদ্রিচের অ্যাসিস্ট থেকে করেন দলের এবং নিজের দ্বিতীয় গোল। বিরতি থেকে ফেরার এক মিনিট পর হ্যাটট্রিক পূর্ণ করেন ৩৩ বছর বয়সী ফুটবলার।

এ নিয়ে এবারের চ্যাম্পিয়নস লিগের নক আউটপর্বে ব্যাক টু ব্যাক হ্যাটট্রিক করলেন বেনজেমা। এর আগে রাউন্ড অব সিক্সটিনের দ্বিতীয় লেগে পিএসজির বিপক্ষে তিন গোলের মালা পড়েছিলেন। সেই সুবাদে শুরুতে পিছিয়ে থাকলেও ৩-২ ব্যবধানের অগ্রগামিতায় কোয়ার্টার ফাইনালে পা রাখে লস ব্লাঙ্কোসরা।