advertisement
আপনি পড়ছেন

ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়া রিয়াল বেটিস লিডটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। সমতায় ফিরে ম্যাচ জমিয়ে তোলে ভ্যালেন্সিয়া। বাকি সময় কোনো দলই আর জালের ঠিকানায় বল জড়াতে পারেনি। ১-১ গোলে ড্র থাকা ম্যাচটি অতিরিক্ত সময়েও নিষ্পত্তি হয়নি। শেষ পর্যন্ত টাইব্রেকারে গড়ায়। ভাগ্য নির্ধারণ প্রক্রিয়ায় ৫-৪ ব্যবধানে এগিয়ে থেকে কোপা দেল রের দীর্ঘ দিনের শিরোপা খরা কাটিয়েছে বেটিস।

real betis championকোপা দেল রে জিতেছে রিয়াল বেটিস

এ নিয়ে নিজেদের ইতিহাসে তৃতীয়বারের মতো কোপা দেল রের শিরোপা ঘরে তুলল বেটিস। সবশেষ ২০০৫ সালে স্পেনের দ্বিতীয় মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল ম্যানুয়েল পেলেগ্রিনির দল। ১৯৭৭ সালে প্রথমবারের মতো প্রতিযোগিতার শ্রেষ্ঠত্বের মুকুট পরে বেটিস।

সেভিয়ার মাঠ এস্তাদিও দে লা কার্তুজাতে ম্যাচের ১১ মিনিটেই এগিয়ে যায় বেটিস। বেইয়েরিনের ক্রস থেকে বোরজা ইগলেসিয়াসের মাথা ছোঁয়া বল ঠিকানা খুঁজে নেয়। ৩০ মিনিটে প্রথম সুযোগ তৈরি করে ভ্যালেন্সিয়া। তাতেই বাজিমাত করে জোসে বোরডালাসের শিষ্যরা। সতীর্থের পাস পেয়ে ডি বক্সে ডুকে দারুণ দক্ষতায় লক্ষ্যভেদ করেন হুগো ডুরো। প্রথমার্ধের বাকি সময় কিংবা বিরতির পর কোন দল গোল না করতে পারেনি। অতিরিক্ত সময়ের লড়াইয়েও গোলমুখ ‍খুলতে পারেনি কেউ।

real betis champion 2রিয়াল বেটিসের উল্লাস

টাইব্রেকারে নেওয়া প্রথম চার শটের মধ্যে সবকটিতেই গোল করে বেটিস। ভ্যালেন্সিয়ার হয়ে চতুর্থ শটটি নিতে এসে গোল বাঁধান ইউনুস মুসাহ। এই উইঙ্গারের নেওয়া শট ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। বেটিসের হয়ে শেষ শট নিতে এসে হতাশ করেননি হুয়ান মিরান্ডা। সেই সাথে প্রায় দেড় যুগ পর কোপা দেল রের শিরোপা উল্লাসে ফেটে যায় দলটি।