advertisement
আপনি পড়ছেন

ওয়েস্টহামের বিপক্ষে প্রথমার্ধে দুবার পিছিয়ে পড়া ম্যানচেস্টার সিটি ম্যাচে ফিরেছিল বিরতির পর। লিড নেওয়ার সুযোগও পেয়েছিল সিটিজেনরা। সেটা হতে দেননি লুকাস মারেক ফাবিয়ানস্কি। রিয়াদ মাহরেজের করা স্পট কিক ঠেকিয়ে দেন এই গোলরক্ষক। ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে জায়ান্টদের। তাতেও শিরোপা জেতার আশা বেঁচে আছে লিভারপুলের।

man city vs west hamড্র করেছে ম্যানসিটি

লন্ডন স্টেডিয়ামে ওয়েস্টহামের হয়ে জোড়া গোল করেন ইংলিশ উইঙ্গার জেরড বোয়েন। জ্যাক গ্রিলিশ ব্যবধান কমানোর পর স্বাগতিকদের রাইট ব্যাক ভ্লাদিমির কৌফালের আত্মঘাতী গোলে সমতায় ফেরে ম্যানসিটি। ডেভিড ময়েজের দলের সাথে ড্র করায় ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতার অপেক্ষাটা দীর্ঘ হল আকাশী নিল শিবিরের।

ম্যানসিটির সে অপেক্ষার ইতি ঘটতে পারে আগামী ১৮ মে। সেদিন সাউদাম্পটনের কাছে লিভারপুল হারলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে গত আসরের চ্যাম্পিয়নদের। এদিকে, নিজেদের শেষ ম্যাচে ২২ মে অ্যাস্টন ভিলাকে আতিথেয়তা দেবে পেপ গার্দিওলার শিষ্যরা।

man city vs west ham 2পেনাল্টি মিস করেছেন মাহরেজ

৩৭ ম্যাচ শেষে ম্যানসিটির সংগ্রহ ৯০ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৮৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে লিভারপুল। সমান ম্যাচে ৭০ পয়েন্ট পাওয়া চেলসির অবস্থান তিনে।

ওয়েস্টহামের বিপক্ষে রক্ষণের ভুলের কারণে পিছিয়ে পড়তে হয় ম্যানসিটিকে। নিজেদের আক্রমণভাগের খেলোয়াড়দের ফিনিশিংয়ের দুর্বলতার কারণে ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি স্বাগতিকরা। ২৪ এবং ৪৫ মিনিটে মাঝারি মানের দলটির হয়ে গোলদুটি করেন বোয়েন।

বিরতি থেকে ফেরার চার মিনিট পর গ্রিলিশ জালের দেখা পান। ৬৯ মিনিটে নিজেদের ভুলে দ্বিতীয় গোল হজম করে ওয়েস্টহাম। ৮৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মাহরেজ। তার আগে ব্রাজিরিয়ান তারকা খেলোয়াড় গ্যাব্রিয়েল জেসুস স্বাগতিক রক্ষণভাগে ফাউলের শিকার হন।