advertisement
আপনি পড়ছেন

অনেক নাটকীয়তার সমাপ্তি হয়েছে। চূড়ান্ত হয়েছে কিলিয়ান এমবাপ্পের ভবিষ্যৎ। প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই ফরোয়ার্ড। তাতে আরও একদফা ব্যর্থ হলো রিয়াল মাদ্রিদের চেষ্টা। গ্যালাকটিকোদের যাই হোক না কেন, পিএসজির সাথে চুক্তি নবায়ন করতে পেরে খুশিই হয়েছেন এমবাপ্পে।

kylian mbappe psg 10কিলিয়ান এমবাপ্পে

সম্প্রতি স্পেন গিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। এরপর ফরাসি লিগ ওয়ানের সেরা খেলোয়াড়ের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ২৩ বছর বয়সী খেলোয়াড় জানান, আগামী মৌসুমে কোন ক্লাবে খেলবেন সে সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন। ঘোষণা দেবেন শিগগিরই। এরপরই এমবাপ্পের দলবদলের আলোচনা বাড়তি মাত্রা পায়।

বেশ কয়েকটি সংবাদমাধ্যম জোর দাবি করে, রিয়াল মাদ্রিদের সাথেই গাটছড়া বাঁধতে যাচ্ছেন এমবাপ্পে। ঘটনার মোড় ভিন্নদিকে যেতে সময় লাগেনি। গত পরশু স্পেনের সংবাদিক গিয়েম বালাগ জানান, রিয়াল মাদ্রিদ নয়, পিএসজিতেই থেকে যাবেন এমবাপ্পে। এমনকি সেই ঘোষণা দেবেন মেটজের বিপক্ষে লিগ ম্যাচের পর।

mbappe and khelaifiচুক্তি স্বাক্ষরের পর খেলাইফির সাথে এমবাপ্পে

এমবাপ্পে অবশ্য একটু আগেভাগেই নিজের অবস্থান পরিষ্কার করেছেন। মেটজের বিপক্ষে মাঠে নামার আগেই জানিয়েছেন, পিএসজিতে থেকে যেতে চান তিনি। ঘোষণা অনুযায়ী প্যারিসের ক্লাবটির সাথে নতুন করে তিন বছরের চুক্তি করেছেন সাবেক মোনাকো তারকা। এর মেয়াদ শেষ হবে ২০২৫ সালের ৩০ জুন।

পিএসজির হয়ে দারুণ সব সাফল্য পেতে মরিয়া হয়ে আছেন এমবাপ্পে। চুক্তি স্বাক্ষরের পর এক বিবৃতিতে এমবাপ্পে বলেন, ‘পিএসজিতে অ্যাডভেঞ্চার চালিয়ে যেতে পেরে আমি সত্যিই অনেক খুশি। সবসময় বলে আসছি পিএসজি আমার বাড়ি, আমার শহর। ক্লাবটির হয়ে শিরোপা জিততে থাকব। সবাইকে ধন্যবাদ।’

পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি বলেন, ‘এটা আপনাদের জন্য দারুণ একটি খবর। কারণ এমবাপ্পে পিএসজির সাথে একটি নতুন চুক্তি স্বাক্ষর করেছে।’