advertisement
আপনি পড়ছেন

যুক্তরাষ্ট্র সমর্থিত ফতেউল্লাহ গুলেনের নেতৃত্বাধীন সন্ত্রাসী সংগঠন পাকিস্তানের নিরাপত্তার জন্য বড় হুমকি বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান।erdogan turkey

পাকিস্তানের ইসলামাবাদে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে একথা জানিয়ে তিনি বলেন, তুরস্ক এই সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। একই সাথে সব বন্ধু দেশকে এই সংগঠন থেকে সাবধান থাকার জন্য জানানো হবে।

পাকিস্তানের অভ্যন্তরীণ নিরাপত্তা ও শৃঙ্খলা নষ্ট করতে ফতেউল্লাহ গুলেনের সন্ত্রাসী সংগঠন সক্রিয় উল্লেখ করে এই সংগঠনের সাথে সম্পৃক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় তিনি পাকিস্তান সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে পাকিস্তান ও তুরস্কের সম্পর্ককে অতুলনীয় মন্তব্য করেছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। ২০১৭ সালে পাকিস্তান-তুরস্কের কূটনৈতিক সম্পর্কের ৭০ বছর পূর্ণ হতে যাচ্ছে। এই ঐতিহাসিক বন্ধুত্বের সম্পর্ককে উদযাপন করা হবে বলে জানিয়েছেন তিনি।

এরআগে বুধবার দুই দিনের রাষ্ট্রীয় সফরে পাকিস্তান পৌঁছেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। স্ত্রী এমিনিসহ বেশ কয়েকজন মন্ত্রী ও ব্যবসায়ী আইকন নিয়ে পাকিস্তান সফরে গেছেন এরদোগান।

আপনি আরো পড়তে পারেন

আজান নিষিদ্ধের প্রস্তাব পাস ইসরাইলের, ইরানের প্রতিবাদ

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান আইভী

বেসরকারি ১৮ বিশ্ববিদ্যালয়ের সনদ অবৈধ ঘোষণা

দলে ঢুকছেন নাসির, নাফিস, মারুফ!

অর্থমন্ত্রী: দাম কমবে জ্বালানি তেলের