advertisement
আপনি পড়ছেন

এতোদিন পর্যন্ত অ্যাসিড- সন্ত্রাসে জড়িত থাকার অপরাধে পুরুষদেরই বেশি জড়াতে দেখা গেছে। কিন্তু এবার ঘটলো উল্টো ঘটনা। ভারতের ব্যাঙ্গালুরুতে এক নারী তার সাবেক প্রেমিককে অ্যাসিড ছুড়ে গ্রেপ্তার হয়েছেন।

women held for acid attack on ex boyfriend

ব্যাঙ্গালুরুর পুলিশ বলছে, এ ধরনের মামলা তারা এবারই প্রথম পেলেন। পরিসংখ্যানে দেখা গেছে, ভারতের প্রতি বছর অন্তত এক হাজারটি অ্যাসিড সন্ত্রাসের ঘটনা ঘটে। প্রতিটি অপরাধী পুরুষ এবং আক্রান্ত হন নারী।

ব্যাঙ্গালুরু পুলিশের ডিপুটি কমিশনার এমএন অনুশেঠ সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমাদের গত ১২ বছরের নথিতে এ ধরনের কোনো মামলা নিবন্ধিত হয়নি। সে হিসেবে এবারই প্রথম আমরা এমন কোনো মামলা পেলাম, যেখানে একজন পুরুষকে অ্যাসিড ছুড়ে মারার অপরাধে গ্রেপ্তার হলেন একজন নারী।’

জানা গেছে, অ্যাসিড আক্রমণের শিকার পুরুষটির নাম জয়কুমার পুরুষত্তম। হামলাকারী নারীর সঙ্গে তার চার বছরের সম্পর্ক ছিলো। কিছুদিন আগে সম্পর্কে না বলে দেন তিনি। এরপরই হামলার শিকার হলেন জয়কুমার।

পুলিশ জানিয়েছে, জয়কুমারের চেহারের ডান পাশে অ্যাসিড লেগেছে। ফলে তার কান এবং মুখের একাংশ পুড়ে গেছে। তবে ভাগ্যক্রমে তার চোখে কোনো ক্ষতি হয়নি।

জয়কুমার পুলিশকে জানিয়েছেন, তার সাবেক প্রেমিকা, লেডিয়া জসপল একজন নার্স। তিনি তাকে বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু লেডিয়া অন্য ধর্মের হওয়ায় জয়কুমারের পরিবার তাদের বিয়েতে অমত জানায়। পরে জয়কুমার লেডিয়ার সঙ্গে সম্পর্কে ইতি টানেন।

জয়কুমার বলছেন, এ ঘটনার কারণেই তার প্রতি রাগান্বিত হয়ে অ্যাসিড ছুড়ে মেরেছেন লেডিয়া।