advertisement
আপনি দেখছেন

নেদারল্যান্ড থেকে অস্ট্রেলিয়ার সিডনিতে যাওয়ার ইচ্ছে ছিলো মিলান শিপারের। ১৮ বছর বয়সী এই ডাচ ছাত্র কম দামে একটি ‘সিডনিতে যাওয়ার টিকিট’ও কেনেন। কিন্তু তাকে নিয়ে যাওয়া হয় ভুল সিডনিতে!

sydney opera house australia

এই ‘ভুল সিডনি’ আসলে কানাডার এক শহর। কম দামের টিকিট দেখে দ্রুত তা কিনে ফেলেন শিপার। কিন্তু তিনি আর খেয়াল করেননি যে, এই সিডনি সেই সিডনি নয়!

পরে তাকে নিয়ে বিমান যখন নেদারল্যান্ড থেকে টরন্টো যায় এবং তাকে এয়ার কানাডার এক ছোট বিমানে উঠিয়ে দেয়া হয়, তখনই তিনি দ্বন্দ্বে পড়ে যান। পরে বিমান কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বুঝতে পারেন যে, তিনি গন্তব্যের চেয়েও ১৭ হাজার কিলোমিটার দূরে চলে গেছেন।

পরে কানাডা কর্তপক্ষ শিপারকে নেদারল্যান্ডের একটি বিমানে উঠিয়ে দেয়। এ ঘটনা প্রসঙ্গে আন্তর্জাতিক একটি সংবাদ মাধ্যমকে শিপার বলেন, ‘টরন্টো থেকে আমাকে ছোট এক বিমানে উঠানোর পরই বুঝতে পারি কিছু একটা ভুল হচ্ছে। আমার শুধু মনে হচ্ছিলো, এতো ছোট বিমান সিডনি যেতে পারবে তো?’

শিপারের বাবা এ ঘটনার বর্ণনা দিয়ে বলেন, ‘শিপারকে নেদারল্যান্ড পাঠিয়ে দেয়ার পর বিমানবন্দর থেকে তাকে নিয়ে আমি বাসায় ফিরছিলাম। এ সময় এক মুহূর্তের জন্যও আমি হাসি থামিয়ে রাখতে পারিনি!’