advertisement
আপনি দেখছেন

বাংলাদেশি ফল ব্যবসায়ী তোফাজ্জল হোসেনের দুই ছেলে ও এক নাতী ডুশেইন ম্যাসকুলার ডিস্ট্রোফি নামক এক বিরল রোগে আক্রান্ত। তোফাজ্জল হোসেন সর্বস্ব খরচ করেও এই রোগ থেকে তাদের মুক্ত করতে পারেননি। ফলে বাধ্য হয়ে তাদের স্বেচ্চামৃত্যুর জন্য আবেদন করেছিলেন তিনি। কিন্তু ভারতীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার সহায়তায় সন্তান ও নাতীর চিকিৎসা করানোর আশা করতে পারছেন তিনি।

logo of air india

রোগটি এতোই বিরল যে বাংলাদেশে এর কোনো সুচিকিৎসা নেই। এই কথা কানে যায় ভারতের মুম্বাইয়ের ডাক্তার অলোক শর্মার। স্নায়ুরোগ বিশেষজ্ঞ অলোক শর্মা বিনা খরচে তোফাজ্জলের সন্তান ও নাতীর চিকিৎসার দায়িত্ব নেন।

কিন্তু সমস্যা হয় তোফাজ্জলের পক্ষ থেকে। আর্থিক অনটনের কারণে মুম্বাই যাওয়ার সামর্থ্যও নেই তার। এ অবস্থায় কোনো মতে কলকাতা পর্যন্ত যেতে পারলেও সেখান থেকে মুম্বাই যাওয়ার টাকা- পয়সা যোগার করতে পারেননি তিনি।

তার এমন দারিদ্রের কথা জনে অলোক শর্মা এয়ার ইন্ডিয়াকে অনুরোধ করেন তোফাজ্জল ও তার সন্তান, নাতী এবং আরো একজনকে বিনামূল্যে কলকাতা থাকে মুম্বাই পর্যন্ত নিয়ে যাওয়ার এবং চিকিৎসা শেষে আবার তাদের ফেরার ব্যবস্থা করার। অলোক শর্মার এই অনুরোধ রক্ষা করে দারুণ বদন্যতা দেখায় এয়ার ইন্ডিয়া।