আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 17 মিনিট আগে

আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় একই পরিবারের ১৪ সদস্য নিহত হয়েছেন। এর বেশির ভাগই নারী ও শিশু। শনিবার দেশটির উত্তরাঞ্চলীয় কুন্দুজ প্রদেশে ওই হামলা চালায় মার্কিন বাহিনী। এ ছাড়া পাশের একটি সেনা চৌকিতে বিমান হামলায় অন্তত চার আফগান সেনা নিহত হয়েছে।

us air strike in afgnistan

আফগানিস্তানে মার্কিন সেনা কমান্ডের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস এবং ইরানের প্রেসটিভি এ খবর দিয়েছে।

প্রসঙ্গত, এর আগে শুক্রবার আফগান তালেবানদের হামলায় দুই মার্কিন সেনা নিহত হয়। এর জবাবে ওই বিমান হামলা চালায় মার্কিন সেনারা।

us air strike in afgnistan kunduz

খবরে বলা হয়েছে, মার্কিন সেনাবাহিনীর একজন নারী মুখপাত্র বিমান হামলার কথা নিশ্চিত করেছেন। তবে বেসামরিক নাগরিক হত্যার জন্য তিনি তালেবানদের দায়ী করেন।

সার্জেন্ট ডেবরা রিচার্ডসন নামের ওই মুখপাত্র বলেন, যে বাড়িতে বিমান হামলা চালানো হয়েছে সেখানে তালেবান বিদ্রোহীরা লুকিয়ে ছিল এবং তারা বেসামারিক নাগরিকদের কথাটি মোটেই বিবেচনা করেনি।

পার্সটুডে বলছে, কুন্দুজ প্রদেশের গুল টেপা এলাকায় শুক্রবার তালেবানের হামলায় আমেরিকার দুই সেনা নিহত হওয়ার একদিন পর শনিবার মার্কিন বাহিনী বিমান হামলা চালালো।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিবেশীরা লাশ নিয়ে কুন্দুজ শহরে বিক্ষোভ করতে থাকেন। কিন্তু সরকারের হস্তক্ষেপে তারা লাশ নিয়ে হাসপাতালে যান।