advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

সৌদির পূর্বাঞ্চলীয় কাতিফ প্রদেশে একটি নিরাপত্তা চৌকিতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে অস্ত্রধারী দুই সন্ত্রাসী নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় সন্দেহভাজন আরো দুই হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির নিরাপত্তাবাহিনীর একজন কর্মকর্তার বরাতে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস অ্যাজেন্সি এমন তথ্য জানিয়েছে।

saudi attack

কাতিফ প্রদেশের কাছে বাহরাইন এবং কুয়েতের সংযোগস্থলে আবু হাদরিয়ার একটি হাইওয়েতে হামলা হয়েছে উল্লেখ করে খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, নিরাপত্তা বাহিনীর সদস্যরা প্রথমে এক বৈঠকে চার শীর্ষ সন্ত্রাসীকে শনাক্ত করে। পরে নিরাপত্তা বাহিনী রাস্তা ব্যারিকেড দিয়ে ওই সন্ত্রাসীদের আত্মসমর্পনের আহ্বান জানায়।

কিন্তু সন্ত্রাসীরা তাদের এই আহ্বানে সাড়া না দিয়ে উল্টো নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি ছোঁড়ে। পরে সন্ত্রাসীরা একটি গ্যাস স্টেশনে লুকিয়ে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে।

সৌদির এক নিরাপত্তা কর্মকর্তা জানান, সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী হামলা চালাতে চায়। তবে আমরা চৌকসভাবে ওদের প্রতিরোধ করতে সক্ষম হই।

এ ঘটনায় দুজন সন্ত্রাসী নিহত হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, নিহত মাজেদ আলি আবদুল রহিম আল ফরাজ এবং মাহমুদ আহমেদ আলি আল জারা তালিকাভুক্ত সন্ত্রাসী। ওদেরকে আমরা অনেকদিন ধরে খুঁজছিলাম।

এছাড়াও এ ঘটনায় দুজন সন্দেহভাজন হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

sheikh mujib 2020