আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 38 মিনিট আগে

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীকে স্নাইপার হামলার টার্গেট করা হয়েছে বলে অভিযোগ করেছে দলটি। এ ব্যাপারে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়ে অভিযোগ এবং ওই ঘটনার ছবি ও ভিডিও পেশ করা হয়েছে। তবে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ওই আলো স্নাইপারের নয়, মোবাইলের আলো হতে পারে।

rahul gandhi india 2

ভারতীয় গণমাধ্যমে বলা হচ্ছে, আমেথিতে বুধবার মনোনয়ন পত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় রাহুলের মুখে অন্তত সাত বার লেজার রশ্মি ফেলা হয়েছিল। ওই লেজার রশ্মি কোনো স্নাইপার রাইফেল থেকে ফেলা হতে পারে বলে ধারণা করছে তার দল কংগ্রেস।

প্রাক্তন প্রধানমন্ত্রী ও রাহুলের দাদি ইন্দিরা গান্ধী এবং বাবা রাজীব গান্ধী হত্যার প্রসঙ্গ উল্লেখ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দেওয়া চিঠিতে বলা হয়েছে, রাহুলের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। সেইসঙ্গে দাবি জানানো হয়েছে নিরাপত্তা বাড়ানোর।

আনন্দবাজার বলছে, ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় অবশ্য রাহুল গান্ধীর নিরাপত্তা বিঘ্নিত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়ে জানিয়েছে, বুধবারের ওই ভিডিও ফুটেজ খতিয়ে দেখেছেন স্পেশাল প্রোটেকশন গ্রুপের প্রধান। প্রাথমিক তদন্তের পর তিনি জানিয়েছেন, সবুজ রঙের ওই লেজার রশ্মি মোবাইলে ছবি তোলার সময় হতে পারে। ওই ফটোগ্রাফারও কংগ্রেসেরই। প্রাথমিক তদন্তে রাহুলের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার মতো কোনো বিষয় নজরে আসেনি।

উল্লেখ্য, ১৯৮৪ সালে রাহুলেরই দাদি তথা প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী এবং ১৯৯১ সালে রাহুলের বাবা রাজীব গান্ধী গুপ্তহত্যার শিকার হন। আর সে কারণেই রাহুলের প্রাণনাশের জোর আশঙ্কা করছে কংগ্রেস।