advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

বাঙালিদের কাছে ইলিশ মাছের একটি বাড়তি চাহিদা রয়েছে। এ মাছের আকার ও দাম নিয়েও কৌতুহল রয়েছে দুই বাংলার মানুষের। তাই জেলেদের জালে কখনো বড় আকৃতির কোন ইলিশ ধরা পড়লে তা বরাবরই খবরের শিরোনাম হয়। তেমনি এবার ভারতের বাজারে দেখা মিললো প্রায় ৩ কেজির এক বিশাল ইলিশের। যা বিক্রি হয়েছে প্রায় ১০ হাজার টাকায়।

hilsa fishভারতের ওড়িষ্যায় ধরা পড়লো বিশাল আকৃতির ইলিশ

ভারতীয় গণমাধ্যম দৈনিক আজকাল জানায়, রোববার বিকালে ওড়িষ্যার দিঘা মোহনায় পরেশকুমার সাউরের ট্রালারের জালে ওই বিশাল আকারের ইলিশটি ধরা পড়ে। জাল থেকে বের করার পর মেপে দেখা যায় এর ওজন ২ কেজি ৭০০ গ্রাম। পরে সোমবার সকালে মাছটিকে দিঘা মোহনার অজিত হাজরার আড়তে তোলা হয়।

সেখানে তোলার পরপরই ইলিশটিকে দেখতে আড়তের ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। অনেকে মাছটির সঙ্গে মোবাইলে সেলফিও তোলেন। অনেকের সঙ্গে দীর্ঘ দরদামের পর কলকাতার এসডিআর নামের একটি কোম্পানি ৩ হাজার রুপি কেজি দরে মাছটিকে কিনে নেন। সে হিসাবে ইলিশটি ৮ হাজার ১০০ রুপি বা বাংলাদেশি মুদ্রায় ৯৭০০ টাকায় বিক্রি হয়।

সুদীপ হাজরা নামের স্থানীয় এক আড়তকর্মী জানান, গত দুই বছরের মধ্যে দিঘা মোহনায় এর থেকে বড় আকৃতির কোন ইলিশ মাছ আর আসেনি।

sheikh mujib 2020