advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 34 মিনিট আগে

ফোর্বস ইন্ডিয়ার ধনী তারকার তালিকায় প্রথমবারের মতো প্রথম দশের মধ্যে জায়গা করে নিয়েছেন বলিউডের অভিনেত্রী আলিয়া ভাট ও দীপিকা পাড়ুকোন।

dipika alia

সম্প্রতি পত্রিকাটি প্রকাশ করেছে ২০১৯ সালের সবচেয়ে ধনী তারকাদের তালিকা। এতে ১০০ জনের নামের তালিকায় এক নম্বরে উঠে এসেছেন ভারতের ক্রিকেট তারকা বিরাট কোহলি। তার মোট আয় ২৫২ দশমিক ৭২ কোটি রুপি। দ্বিতীয় স্থান দখল করেছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। ২০১৯ সালে তার মোট আয় ২৯৩ দশমিক ২৫ কোটি রুপি।

জনপ্রিয়তার নিরিখে একধাপ নিচে তৃতীয় স্থানে নেমে এসেছেন ‘বলিউডের ভাইজান’ সালমান খান। তার মোট আয় ২২৯ দশমিক ২৫ কোটি রুপি।

এদিকে প্রথমবারের মতো ফোর্বসের ধনীতম তারকার তালিকায় প্রথম দশের মধ্যে স্থান পেয়েছেন বলিউড সুন্দরী আলিয়া ও দীপিকা। আট নম্বরে রয়েছেন আলিয়া ভাট (৫৯ দশমিক ২১ কোটি রুপি) এবং ১০ম স্থানে রয়েছেন দীপিকা পাডুকোন (৪৮ কোটি রুপি)।

এছাড়াও চতুর্থ স্থানে রয়েছেন বলিউডের জীবন্ত কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন (২৩৯.২৫ কোটি রুপি), পঞ্চম স্থানে জাতীয় দলের সাবেক অধিনায়ক এমএস ধোনি (১৩৫.৯৩ কোটি রুপি), ষষ্ঠ স্থানে রয়েছেন ‘বলিউডের বাদশা’ শাহরুখ খান (১২৪.৩৮ কোটি রুপি)।

forbes india 2019

সপ্তমে উঠে এসেছেন অভিনেতা রণবীর সিং (১১৮.২ কোটি রুপি)। নবম স্থানে রয়েছেন ভারতের কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার (৭৬.৯৬ কোটি রুপি)।

ফোর্বস ইন্ডিয়ার ওয়েবসাইটে বলা হয়েছে, শুধুমাত্র ২০১৯ সালে তারকাদের আয়ের ভিত্তিতে এই তালিকা তৈরি হয়নি। তালিকা তৈরির সময়ে মাথায় রাখা হয়েছে তারকাদের জনপ্রিয়তাও। তবে শুধু চলচ্চিত্র তারকারাই নন, এই তালিকায় নাম রয়েছে জনপ্রিয় টিভি তারকাদেরও। ৫৩ নম্বরে নাম রয়েছে কপিল শর্মার, ৭৯ স্থানে রয়েছেন দিব্যাঙ্কা ত্রিপাঠী দাহিয়া, ৮২ নম্বরে রয়েছেন ভারতী সিং এবং ৯২ স্থানে রয়েছেন করণ কুন্দ্রা। ইউএনবি।

sheikh mujib 2020