advertisement
আপনি দেখছেন

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধী বিক্ষোভে উত্তাল ভারত। এর মাঝেই বিতর্কিত এক মন্তব্য করলেন ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা যোগী আদিত্যনাথ। আজ রোববার তিনি বিক্ষোভকারীদের উদ্দেশ্য করে বলেন, দ্রৌপদির যেভাবে বস্ত্রহরণ হয়েছিল ঠিক সেভাবেই বিক্ষোভকারীরা ভারতের বস্ত্রহরণ করছে।

anti caa protesters taking indian clothes like draupadi

সিএএ সমর্থনে দেশটির গোরখপুরে এক সমাবেশে আদিত্যনাথ বলেন, মহাভারতে দ্রৌপদির বস্ত্রহরণের মতো সারাদেশে কিছু মানুষ ভারতের বস্ত্রহরণে মেতেছে। নতুন একটি আইন হয়েছে সবার মঙ্গলের জন্য। কিন্তু তারা মানুষকে উস্কানি দিয়ে এ আইনের বিরুদ্ধে নিয়ে যাচ্ছে।

এই আইন ২০১৪ সালের আগে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে আসা শরণার্থীদের ভারতীয় নাগরিক বানানোর জন্য তৈরি হয়েছে। অথচ এত ভালো একটি কাজে বাধা দেয়া হচ্ছে। বাধা দেয়া নিয়ে কেউ কিছু বলছে না। দ্রৌপদির যখন বস্ত্রহরণ হচ্ছিল তখন ভীষ্ম আর দ্রোণাচার্য ছাড়া কেও রুখে দাঁড়ায়নি। সবাই তার বস্ত্রহরণ দেখেছে। এখনে ঠিক সেরকমই হচ্ছে। ভারতের বস্ত্রহরণ হচ্ছে আর সবাই তাকিয়ে তাকিয়ে দেখছে, যোগ করেন তিনি।

তিনি আরো বলেন, তিনদিন ধরে সিএএ বিরোধী বিক্ষোভ চলছে লাখনৌয়ের ক্লক টাওয়ারে। কলকাতা থেকে দিল্লি, মুম্বাইয়ের প্রায় সব জায়গাতেই এ বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। ঘন্টার পর ঘন্টা চলছে তাদের আন্দোলন। প্রতিবাদ জানাচ্ছে নারীরাও। নারীদের টেনে এনে বিক্ষোভকারীরা দেশের ভাবমূর্তি নষ্ট করার ফন্দি এঁটেছে।

জনসভায় আদিত্যনাথ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি সবাইকে অনুগত হওয়ার আহ্বান জানান এবং দেশটির উন্নতি ও শান্তির স্বার্থের কথা উল্লেখ করে সবাইকে এ আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার তাগিদ দেন।

sheikh mujib 2020