advertisement
আপনি দেখছেন

বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড করে পুলিশ সদস্যদের আলোচনায় আসার খবর নতুন কিছু নয়। মাঝে মাঝেই অন্যায়ভাবে কাউকে পিটিয়ে কিংবা ঘুষ গ্রহণ করতে গিয়ে অথবা কাউকে মিথ্যা মামলায় ফাঁসাতে গিয়ে বিপাকে পড়েন তারা। তেমনি এবার বিপাকে পড়েছেন ভারতের তেলেঙ্গানার ছয় পুলিশ সদস্য। তবে কাউকে পিটিয়ে বা দুর্নীতি করে নয় বরং তারা আলোচনায় এসেছেন জনসম্মুখে মদ পান করে নাচার কারণে।

telengana police dance

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ওই পুলিশ সদস্যদের একটি নাচের ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায়, ওই পুলিশ সদস্যরা রাস্তায় মদ পান করে নাগিন স্ট্যাইলে নাচছেন। পাশেই একটি গাড়ি থেকে ভেসে আসছে গানের শব্দ। এমনকি তাদের কেউ কেউ নাচতে নাচতে মাটিতে বসে পড়ছেন। কারো কারো হাতে আবার দেখা যাচ্ছে বিয়ারের বোতল।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে বলা হয়, গত সপ্তাহে কোন এক সহকর্মীর বিয়েতে অংশ নিয়ে এই হাস্যকর কাজটি করেন ওই ছয় পুলিশ সদস্য। এ সময় তাদেরই হয়তো কোনো এক সহকর্মী মজার ছলে ওই দৃশ্যের ভিডিও ধারণ করে সামাজিক যোগযোগমাধ্যমে ছড়িয়ে দেয়।

এদিকে এই ঘটনার ভিডিও ভাইরাল হওয়ার পর ওই ছয় পুলিশ সদস্যকে সাইবারবাদ পুলিশ হেডকোয়ার্টারে সংযুক্ত করা হয়। পাশাপাশি তাদের এ বিষয়ে কারণ দর্শনোর নোটিশ দেওয়া হয়।

তবে এই ঘটনার সময় ওই পুলিশ সদস্যদের কেউই তাদের ইউনিফর্ম পরা ছিলো না। তারা তখন দায়িত্বরত অবস্থায় ছিলেন কিনা সেটিও পরিষ্কার নয়।

এ বিষয়ে তেলেঙ্গানার পুলিশ কর্তৃপক্ষ জানায়, রাজ্যের আইন অনুযায়ী, পাবলিক প্লেসে কারোর মদ্যপান করার বৈধতা নেই। এ আইন অমান্য করলে জেল-জরিমানার বিধান রয়েছে। তাই তদন্ত করে ওই পুলিশ সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

sheikh mujib 2020