advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস সংক্রমণের পরীক্ষা করা হয়েছে ভারতের বিরোধী দল কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর। ইতালি থেকে ফিরে আসায় তার শরীরে ভাইরাসের উপস্থিতি পরীক্ষা করে বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে তার শরীরে ভাইরাসের কোনো উপস্থিতি পাওয়া যায়নি। গতকাল শুক্রবার এমনই এক তথ্য জানানো হয় কংগ্রেসের পক্ষ থেকে।

rahulgandhi has been tested for corona infection

জানা যায়, গত ২৯ ফেব্রুয়ারি ইতালি থকে ফিরে আসার পর থেকেই রাহুলকে করোনাভাইরাস পরীক্ষার জন্য জোর দাবি জানিয়ে আসছিল ক্ষমতাসীন দল বিজেপি। দলটির নেতারা দাবি করেন, রাহুল গান্ধী করোনাভাইরাসে সংক্রমিত কিনা তা পরীক্ষা করতে হবে। সঙ্গে তার মা সোনিয়া ও বোন প্রিয়াঙ্কা গান্ধীকেও পরীক্ষা করে দেখতে হবে।

এ দাবির কারণ বিশ্লেষণে বিজেপি সাংসদ রমেশ বিদূরী বলেন, সে ইতালি থেকে ফিরে এসেছে। সেখানে ভাইরাসের প্রাদুর্ভাব প্রকোট আকার ধারণ করেছে। তাই দেশের মানুষের স্বার্থে আমরা চাই, তার করোনাভাইরাসের পরীক্ষা করা হোক।

এদিকে, বিজেপি নেতাদের সমালোচনা ও দাবির প্রেক্ষিতে গতকাল শুক্রবার কংগ্রেস থেকে জানানো হয়, ইতালি থেকে ফেরার পর বিমানবন্দরে তার করোনা পরীক্ষা হয়েছে। এ সময় তাকে আধা ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয়েছে। পরীক্ষায় তার শরীরে ভাইরাসের কোনো উপস্থিতি পাওয়া যায়নি।

sheikh mujib 2020