advertisement
আপনি দেখছেন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কনফারেন্সে যোগ দেয়া এক ব্যক্তির দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। আজ সোমবার তার দেহে ভাইরাস শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রণালয়।

corona patient identified at trump conference

জানা যায়, আক্রান্ত ওই ব্যক্তি গত শনিবার ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের অক্সন হিলে ট্রাম্পের একটি কনফারেন্সে যোগ দিয়েছিলেন। তবে তার সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের কোনোরকম যোগাযোগ হয়নি বলে নিশ্চিত করেছে হোয়াইট হাউস।

হোয়াইট হাউসের এক মুখপাত্র বলছেন, কনফারেন্স চলার সময় ওই ব্যক্তি ট্রাম্পের ধারে কাছেও যেতে পারেননি। সেদিন ট্রাম্পের সঙ্গে ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্সও ছিলেন। তার কাছেও ওই লোক যেতে পারেনি।

এ বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমার কনফারেন্সে করোনাভাইরাস আক্রান্ত রোগী এসেছিল। কিন্তু আমি এ নিয়ে মোটেও চিন্তিত নই। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

সিএনন বলছে, মার্কিন প্রেসিডেন্ট করোনা নিয়ে উদ্বিগ্ন না হলেও ভাইরাসটি যুক্তরাষ্ট্রে উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করেছে। এখন পর্যন্ত দেশটিতে ১৯ জন এ ভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছে। আক্রান্ত হয়েছে ৪৩৭ জন। ভাইরাস ছড়িয়ে পড়ায় ক্যালিফোর্নিয়া এবং নিউইয়র্কে জারি করা হয়েছে জরুরি অবস্থা।