advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসে বাংলাদেশের প্রতিবেশী ভারতে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে দক্ষিণ এশিয়ায় মৃত্যুর ঘটনা এটিই প্রথম। ভারতের কেরালায় ৭৬ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষ বর্ধন।

corona in india 2

এনডিটিভির বরাতে জানা যায়, করোনায় আক্রান্ত ওই ব্যক্তি গত মঙ্গলবার মারা যান। বিষয়টি জানিয়ে গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বিবৃতি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। মারা যাওয়া ওই ব্যক্তি মাসখানেক সৌদি আরবে অবস্থান করে গত ২৯ ফেব্রুয়ারি দেশে ফেরেন।

দেশে ফেরার সময় হায়দরাবাদ বিমানবন্দরে পরীক্ষা করা হলেও তার শরীরে করোনার কোনো উপসর্গ পাওয়া যায়নি। গত ৫ মার্চ জ্বর ও কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। পরে তাকে হায়দরাবাদে একটি হাসপাতালে স্থানান্তর করে করোনার পরীক্ষা করা হয়। এতে ক্ষুব্ধ পরিবার তাকে হাসপাতাল থেকে নিয়ে গেলে মঙ্গলবার রাতে নিজ বাড়িতেই মারা যান তিনি।

এ ঘটনার পর মৃত ব্যক্তির পরিবারকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে, জানিয়েছেন স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা। তবে এ ঘটনায় স্থানীয়দের আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানানো হয়েছে।

করোনায় এখন পর্যন্ত ভারতে ৭০ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দেশটির কেরালা, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশে। এ তিন রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩৮ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বুধবার সব ধরনের ভিসা স্থগিত করেছে ভারত সরকার।

sheikh mujib 2020