advertisement
আপনি দেখছেন

ভারতের জম্মু ও কাশ্মিরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ সাত মাস পর গতকাল শুক্রবার গৃহবন্দি দশা থেকে মুক্তি পেয়েছেন। মুক্তি পাওয়ার পর আজ শনিবার ছেলে ওমর আবদুল্লাহকে দেখতে শ্রীনগরের সাব জেলে চলে যান তিনি। খবর এনডিটিভি।

farooq abdullahফারুক আব্দুল্লাহর সঙ্গে তার স্ত্রী ও মেয়ে

জানা যায়, বন্দি দশা থেকে মুক্তি পাবার পর শনিবার নিজ বাসভবন থেকে বের হয়ে শ্রীনগরের হরি নিবাসে যান ফারুক। সেখানে তৈরি সাব জেলে আটক তার ছেলে ওমরের সঙ্গে দেখা করেন তিনি। এ সময় তার সঙ্গে যান স্ত্রী, কন্যাও।

উল্লেখ্য, গত বছরের ৫ আগস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে জম্মু ও কাশ্মিরের বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার করে দেশটির কেন্দ্রীয় সরকার। এর পর জনসুরক্ষা আইনের আওতায় ফারুকসহ কাশ্মিরের শীর্ষ নেতাদের আটক করা হয়। ওই আইনে তিন মাস বন্দি রাখার বিধান থাকলেও পরে তাদের বন্দিত্বের মেয়াদ বাড়ায় নরেন্দ্র মোদির সরকার।

farooq abdullah02ছেলের সঙ্গে দেখা করার পর শ্রীনগর সাব জেলের গেটে

অবশেষে সাত মাস পর শুক্রবার মুক্তি পান ফারুক আব্দুল্লাহ। মুক্তি পাওয়ার পর তিনি বলেন, আমার বিশ্বাসই হচ্ছে না আমি মুক্তি পেয়েছি। আশা করছি, আমার মতো অন্যদেরও মুক্তি দেয়া হবে।

এনডিটিভি জানায়, মুক্তি পাওয়ার পরই নিজের ছেলেকে দেখতে যাওয়ার আবেদন করেন ফারুক। জম্মু ও কাশ্মির প্রশাসন তার আবেদন মঞ্জুর করে ছেলের সঙ্গে দেখা করার অনুমতি দেয়।