advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার রোধে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়িয়েছে মালয়েশিয়া। গতকাল বুধবার জাতির উদ্দেশে ভাষণ দিতে গিয়ে এই ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন। এর আগে দেশটিতে ৩১ মার্চ পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছিল।

malaysia pm muhyiddin yassinমালয়েশিয়ার প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন

প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন বলেন, মালয়েশিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় ও জাতীয় সুরক্ষা কাউন্সিল। তাই দেশে জারিকৃত লকডাউনের সময়সীমা বাড়িয়ে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। দেশের জনগণ যাতে আরো ভালোভাবে প্রস্তুতি নিতে পারে, তাই আগেই মেয়াদ বাড়ানোর বিষয়টি ঘোষণা করা হয়েছে।

তিনি আরো বলেন, যারা বর্তমানে গ্রামে অবস্থান করছেন, তারা সেখানেই থাকুন। যারা শহরে অবস্থান করছেন, তারা সেখানে। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাস মোকাবেলায় লকডাউনের নির্দেশ মেনে চলুন।

এর আগে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় গত ১৮ মার্চ থেকে দেশজুড়ে লকডাউন ঘোষণা করে মালয়েশিয়ার সরকার। যার মেয়াদ ছিল ৩১ মার্চ পর্যন্ত। কিন্তু দেশটিতে আক্রান্ত সংখ্যা বৃদ্ধি হতে থাকায় সরকার লকডাউনের মেয়াদ বৃদ্ধি করে।

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন আরো ১ হাজার ৭৯৬ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৯৯ জন।