advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসের মোকাবেলা করতে এবং অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের লোকজনকে সহায়তা করতে সাত মাসের বেতন দান করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান। সোমবার ভাইরাসের বিরুদ্ধে জাতীয় সংহতি প্রচার শুরু করার পর এ ঘোষণা দেন তিনি। খবর দ্য পাকিস্তান পোস্ট।

erdogan at rally newরিসেপ তাইয়্যিপ এরদোয়ান

ভাষণে তিনি দেশবাসীকে সংহতি প্রকাশের আহ্বান জানিয়ে বলেন, আমি আমার সাত মাসের বেতন দান করার মাধ্যমে এ কার্যক্রম শুরু করলাম। আপনারাও এগিয়ে আসুন।

পাকিস্তানি গণমাধ্যমটি জানায়, তুর্কি প্রেসিডেন্ট তার বেতন দান করার পর দেশটির মন্ত্রিসভার সদস্য ও আইনপ্রণেতারা সর্বমোট ৫২ লাখ তুর্কিশ লিরা (৬ কোটি ৭৫ লক্ষ ৮১ হাজার টাকা) দান করেছেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমাতে তুর্কি সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কারণে দেশটির নিম্ন আয়ের মানুষের জীবন বিপাকে পড়েছে। তাদের সহযোগিতা করতেই এ উদ্যোগ নিয়েছেন এরদোয়ান।

turkey coronaতুরস্কের একটি খাবারের দোকানে জীবাণুনাশক দেয়া হচ্ছে

ভাষণে এরদোয়ান বলেন, করোনা থামাতে যে পদক্ষেপ নেয়া হয়েছে তাতে নিম্ন আয়ের লোকজন অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের সাহায্য করতেই আমি এ কার্যক্রম শুরু করলাম।

তুরস্কে আজ মঙ্গলবার পর্যন্ত ১০ হাজার ৮২৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। ভাইরাসটির কারণে মৃত্যু হয়েছে ১৬৮ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে এক হাজার ৬০০ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের।