advertisement
আপনি দেখছেন

বহুল আলোচিত খাসোগি হত্যাকাণ্ডের প্রায় দেড় বছর পর হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছে তার পরিবার। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আজ শুক্রবার এমন ঘোষণা আসে। এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে বার্তা সংস্থা এএফপি। ওই প্রতিবেদনে বলা হয়, বিশাল অংকের অর্থ লেনদেনের পর আসে এমন ক্ষমার ঘোষণা।

journalist jamal khasogiসাংবাদিক জামাল খাসোগি

জামাল খাসোগির ছেলে সালাহ খাসোগি টুইট করেছেন, ‘আমরা শহীদ জামাল খাসোগির ছেলেরা ঘোষণা করছি, আমার বাবাকে যে বা যারা হত্যা করেছেন তাদের আমরা ক্ষমা করে দিলাম।’

২০১৮ সালের ২ অক্টোবর খুন হন সৌদি রাজপরিবারের তীব্র সমালোচক সাংবাদিক জামাল খাসোগি। তুরস্কের সৌদি কনস্যুলেটের ভেতর তাকে নৃশংসভাবে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের পর সারা বিশ্বে সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। বিশেষকরে অভিযোগের আঙুল তোলা হয় যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে। তুরস্ক, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের গোয়েন্দাদের গোপন রিপোর্টে উল্লেখ করা হয়, যুবরাজ সালমানের সরাসরি নির্দেশেই সাংবাদিক জামাল খাসোগিকে খুন করা হয়েছে।

হত্যাকাণ্ডের কয়েক মাস পর জামাল খাসোগির ছেলেরা দেখা করেন যুবরাজ সালমানের সঙ্গে। রুদ্ধদ্বার ওই সাক্ষাতকালেই তাদের সঙ্গে দফারফা হয় যুবরাজ সালমানের, বহুবার এমন খবর প্রকাশিত হয়েছে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে। তবে বরাবরই সেই অভিযোগ অস্বীকার করে আসছেন জামাল খাসোগির ছেলে সালাহ খাসোগি।