advertisement
আপনি দেখছেন

মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মামুন আব্দুল গাইয়ুম। টুইটারে নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। সম্প্রতি তার জ্বর হলে নমুনা পরীক্ষা করান। এতে তার কোভিড-১৯ এর সংক্রমণ ধরা পড়ে। দ্বীপ রাষ্ট্রটিতে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে বলে জানা গেছে।

mamun abdul gayoom maldivesমামুন আব্দুল গাইয়ুম

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, মঙ্গলবার ৮২ বছর বয়সী এ রাজনীতিবিদ টুইটার বার্তায় জানান, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ জন্য সর্ব শক্তিমান আল্লাহর দরবারে তিনি সুস্থতা কামনা করেন। সেইসঙ্গে অন্য সকল অসুস্থ মানুষের দ্রুত রোগমুক্তি এবং সুস্বাস্থ্যের জন্য মহান আল্লাহর দরবারে প্রার্থনা করেন তিনি।

মালদ্বীপের সাবেক এ শাসকের পারিবারিক সূত্রের বরাত দিয়ে ফরাসি বার্তা সংস্থাটি জানিয়েছে, সম্প্রতি মামুন আব্দুল গাইয়ুমের জ্বর হয়। এর পর তিনি করোনার নমুনা পরীক্ষা করান। এতে তার রিপোর্ট করোনা পজিটিভ আসে। তবে তার শারীরিক অবস্থা সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

covid 19 virusকরোনাভাইরাসের প্রতীকী ছবি

উল্লেখ্য, মামুন আব্দুল গাইয়ুম দীর্ঘ তিন দশক মালদ্বীপ শাসন করেছেন।

এদিকে, মার্কিন জরিপ সংস্থা ওয়ার্ল্ডো মিটারের তথ্যমতে, দেশটিতে এ পর্যন্ত ৭ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন প্রায় সাড়ে ৪ হাজার। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ জন।

sheikh mujib 2020