advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত বিশ্ব। দেশে দেশে চলছে নানা বিধি-নিষেধ। এমনকি ধর্মীয় অনুষ্ঠান বা জমায়েতের ক্ষেত্রেও চলছে কড়াকড়ি। এমনই অবস্থায় সরকারি বিধি-নিষেধ উপেক্ষা করেই রথযাত্রায় অংশ নেন হাজারো মানুষ। এতে পুলিশ বাধা দিলে পুণ্যার্থী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

clash devotees police nepal homeনেপালে পুলিশের সঙ্গে পুণ্যার্থীদের সংঘর্ষ

ঘটনাটি ঘটেছে নেপালে। গতকাল বৃহস্পতিবার দেশটির ললিতপুর শহরে এ ঘটনা ঘটে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে আরোপিত বিধি-নিষেধ অমান্য করেই সেখানে রথযাত্রায় অংশ নেন হাজারো মানুষ। তাদের বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, রথযাত্রায় অংশগ্রহণকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করে। এ সময় ওই পুণ্যার্থী ও স্থানীয়রা পুলিশের ওপর চড়াও হয় এবং রথযাত্রায় বাধা দেওয়ায় পুলিশের দিকে ইট-পাটকেল ছুড়ে মারে। এতে অনেকে আহত হন। এর মধ্যে ট্রাফিক পুলিশের এক সদস্যের অবস্থা সংকটাপন্ন। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

clash devotees police nepalনেপালে পুলিশের সঙ্গে পুণ্যার্থীদের সংঘর্ষ

উল্লেখ্য, করোনাভাইরাসের মহামারি ঠেকাতে নেপালে মার্চ মাস থেকেই নানা বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। এর অংশ হিসেবে দেশটিতে সব ধরনের ধর্মীয় সভা ও জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ ছাড়া করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গেল আগস্ট মাসে রাজধানী কাঠমান্ডু ও এর আশপাশের শহর এলাকায় লকডাউন জারি করা হয়েছে।

নেপালের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, এখন পর্যন্ত দেশটিতে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন প্রায় ৪৩ হাজার। আর এর মধ্যে মারা গেছেন ২৫৭ জন।

sheikh mujib 2020