advertisement
আপনি দেখছেন

দেখতে দেখতে মরণঘাতী করোনাভাইরাসে ভারতে প্রায় ৮০ হাজার লোকের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১ হাজার ১৩৬ জন। আর সব মিলিয়ে আজ সোমবার পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৯ হাজার ৭২২ জনের।

india test centerভারতের করোনা পরীক্ষার কেন্দ্র

সোমবার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় দৈনিক করোনা পরিস্থিতির যে পরিসংখ্যান প্রকাশ করেছে, তার বরাত দিয়ে এ খবর দিয়েছে এনডিটিভি।

পরিসংখ্যানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ভারতে আরো ৯২ হাজার ৭১ জন কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৮ লাখ ৪৬ হাজার ৪২৭ জন।
তবে ভারতে করোনা রোগীদের সুস্থতার অনেক বেশি। ফলে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৮০ হাজার ১০৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৭৭ হাজার ৫১২ জন সুস্থ হয়েছেন। এর ফলে দেশটিতে সক্রিয় করোনা রোগী সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৮৬ হাজার ৫৯৮ জন।

india cases passes away 50ভারতে বেড়েই চলছে করোনার সংক্রমণ

ভারতের রাজ্যগুলোর মধ্যে করোনাভাইরাসে সবচেয়ে বেশি বিপর্যস্ত হয়েছে মহারাষ্ট্র। দেশটিতে কোভিড-১৯ সংক্রমিত হয়ে মারা যাওয়াদের মধ্যে ২৯ হাজার ৫৩১ জন মহারাষ্ট্রের। এর পর সর্বাধিক ৮ হাজার ৩৮১ জন মৃত্যু হয়েছে তামিলনাড়ুতে।

এ ছাড়া কর্ণাটকে ৭ হাজার ২৬৫ জন, অন্ধ্রপ্রদেশে ৪ হাজার ৯১২ জন এবং দিল্লিতে ৪ হাজার ৭৪৪ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্য বলছে, গত ৪ আগস্ট থেকে বিশ্বে প্রতিদিনকার হিসাবে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে ভারতে। বিশ্বে মোট সংক্রমণের দিক থেকে ভারত এখন দ্বিতীয় স্থানে রয়েছে। দেশটির আগে রয়েছে আমেরিকা এবং পরে রয়েছে ব্রাজিল।

sheikh mujib 2020