advertisement
আপনি দেখছেন

ভারতে মরণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ থামছেই না। বরং সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে চলেছে দেশটিতে। সংক্রমণের নিরিখে বিশ্বে ভারতের অবস্থান এখন দ্বিতীয়। ইতোমধ্যে দেশটিতে প্রায় ৬০ লাখ লোক ভাইরাসটিতে সংক্রমিত হয়েছে। মারা গেছে ৯৪ হাজারের বেশি।

india situation worsening 1ভারতের করোনায় আক্রান্ত ৬০ লাখ

আজ রোবাবর দেশটির স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জানায়, ভারতে গত ২৪ ঘণ্টায় ৮৮ হাজার ৬০০ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৯ লাখ ৯২ হাজার ৫৩২ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোভিড-১৯ সংক্রান্ত ওই বুলেটিনের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ হাজার ১২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রোববার পর্যন্ত ভারতে ৯৪ হাজার ৫০৩ জন করোনা রোগীর মৃত্যু হলো।

india cases passes away 50ভারতে করোনার সংক্রমণ বেড়েই চলেছে

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হয়েছেন ৯২ হাজার ৪৩ জন করোনা রোগী। ফলে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৪১ হাজার ৬২৭ জন।

ভারতে করোনাভাইরাসে তাণ্ডবে সবচেয়ে বেশি বিপর্যস্ত হয়েছে মহারাষ্ট্র রাজ্য। এর পর ভাইরাসটিতে সংক্রমণের ক্ষেত্রে উল্লেখযোগ্য রাজ্যগুলো হলো অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, তেলেঙ্গানা, বিহার, আসাম, কেরালা ও গুজরাট।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য বলছে, গত ৪ আগস্ট থেকে দৈনিক সংক্রমণের নিরিখে বিশ্বে শীর্ষে অবস্থান করছে ভারত। বর্তমানে সংক্রমণের দিক থেকে বিশ্বে দ্বিতীয় এবং মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত।

sheikh mujib 2020