advertisement
আপনি দেখছেন

ব্যাংকিং সাম্রাজ্যের প্রধান এবং এডমন্ড ডে রথসচাইল্ড হোল্ডিংস এসএ’র চেয়ারম্যান বেঞ্জামিন ডে রথসচাইল্ড মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

benjamin de rothschildবেঞ্জামিন ডে রথসচাইল্ড

সংস্থাটির এক বিবৃতির বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম ব্লুমবার্গ এ খবর প্রকাশ করেছে।

জানা যায়, ১৯৫৩ সালে বাবার হাত দিয়ে শুরু হওয়া ব্যাংকিং সাম্রাজ্যের প্রধান ছিলেন বেঞ্জামিন ডে রথসচাইল্ড।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার কোম্পানিটি এক বিবৃতিতে জানিয়েছে, এডমন্ড ডি রথসচাইল্ড গ্রুপ গভীর দুঃখ ও শোকের সঙ্গে জানাচ্ছে যে, বেঞ্জামিন ডি রথসচাইল্ডের মৃত্যু হয়েছে। গত শুক্রবার বিকেলে সুইজারল্যান্ডের প্রেগনিতে নিজ বাড়িতে হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয় বলে জানানো হয়েছে।

edmond de rothschild holding saএডমন্ড ডে রথসচাইল্ড হোল্ডিংস এসএ

১৯৯৭ সাল থেকে বাবার নামে নামকরণ করা এ ব্যাংকিং গ্রুপের নেতৃত্ব দিয়ে আসছিলেন বেঞ্জামিন ডি রথসচাইল্ড। গ্রুপটি বর্তমানে ১৯ হাজার কোটি ডলারের সম্পদ পরিচালনা করে বলেও ব্যাংকিং সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে।

বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ফোর্বসের তথ্যানুযায়ী, বেঞ্জামিনের নিট সম্পদের পরিমাণ ১৫০ কোটি ডলার। তিনি সেই রথসচাইল্ড পরিবারের বংশধর, ইউরোপীয় ব্যাংক পরিচালনায় যাদের প্রায় তিন শ বছরের ইতিহাস রয়েছে।

কোম্পানির বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, অর্থ, নৌযান, গাড়ি ও ওয়াইন নিয়ে খুব আগ্রহী ছিলেন বেঞ্জামিন ডি রথসচাইল্ড। একজন পরোপকারী ব্যক্তিও ছিলেন তিনি। এ ছাড়া অ্যাডলফ ডি রথসচাইল্ড ফাউন্ডেশনের অধীনে পরিচালিত হাসপাতালের সঙ্গেও তার সংশ্লিষ্টতা ছিল।

বেঞ্জামিন ডি রথসচাইল্ড মৃত্যুকালে স্ত্রী আরিয়েন ডি রথসচাইল্ড এবং চার কন্যা সন্তান রেখে গেছেন। কন্যারা সবাই প্রাপ্তবয়স্ক।

sheikh mujib 2020