advertisement
আপনি দেখছেন

বাংলাদেশি নাগরিকদের ভ্রমণের ক্ষেত্রে এবার নিষেধাজ্ঞা দিয়েছে থাইল্যান্ড। এ ছাড়া নেপাল ও পাকিস্তানের জন্যও একই নিষেধাজ্ঞা দিয়েছে দেশটি। সাম্প্রতিক সময়ে দক্ষিণ এশিয়ার দেশগুলোতে করোনার মহামারি বেড়ে যাওয়ায় এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

thailand embassy in dhaka

ঢাকায় অবস্থিত থাই দূতাবাস এক বিজ্ঞপ্তিতে আজ সোমবার এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আজ (১০ মে) থেকে জারি হওয়া এই নিয়ম বহাল থাকবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, করোনা পরিস্থিতির অবনতির কারণে দক্ষিণ এশিয়ার এই ৩টি দেশের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে থাইল্যান্ড সরকারের গঠিত সিসিএসএ।

থাই দূতাবাস জানায়, তবে দেশগুলো থেকে থাই নাগরিকরা চাইলে তাদের দেশে ফিরতে পারবেন। এ ছাড়া বৈধ ভিসাধারীরা ১৫ মে পর্যন্ত থাইল্যান্ড যেতে পারবেন। তবে ১৬ মে থেকে সিওইএস ইস্যু সংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। অন্যদিকে, কূটনৈতিক এবং জাতিসংঘের লাইসেজ-পাসার (ইউএনএলপি) ভিসাধারীরা এই ভ্রমণ নিষেধাজ্ঞার বাইরে থাকবেন।

bankok thailand

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি দেশ বাংলাদেশি নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। এর মধ্যে ইতালি, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, যুক্তরাজ্য ও মালয়েশিয়া কয়েক দিন আগেই এই নিষেধাজ্ঞা দিয়েছে। আর আজ সোমবার থাইল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত এই নিষেধাজ্ঞা দিলো।