advertisement
আপনি পড়ছেন

পূর্ব সিরিয়ায় মার্কিন সামরিক ঘাঁটিতে রোববার বিকালে হামলা হয়েছে। কাছাকাছি এলাকা থেকে ঘাঁটিতে রকেট ছোড়া হয় বলে জানিয়েছে রাষ্ট্রীয় গণমাধ্যম এবং মার্কিন সমর্থিত অস্ত্রধারীদের একজন মুখপাত্র। তবে মার্কিন সেনাবাহিনী কোনো হামলার কথা অস্বীকার করেছে।

us troops syria homeসিরিয়ায় মার্কিন সামরিক ঘাঁটি, ফাইল ছবি

দেশটিতে মার্কিন জোটের মুখপাত্র কর্নেল ওয়েন মারোত্তো টুইট করেছেন, সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে রকেট হামলার যে খবর বেরিয়েছে তার কোনো সত্যতা নেই। আবনা নিউজ।

এর আগে মার্কিন-সমর্থিত এবং কুর্দি-নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সের মুখপাত্র সিয়ামেন্দ আলি বলেন, সিরিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশ দেইর এল-জোরে আল-ওমর মাঠে দুটি রকেট ছোড়া হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। রকেটগুলো কোথা থেকে ছোড়া হয়েছে তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার নয়।

us troops syriaসিরিয়ায় মার্কিন সামরিক বাহিনী, ফাইল ছবি

ব্রিটেন-ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, মায়াদিনের একটি এলাকা থেকে রকেটগুলো ছোড়া হয়েছে দেইর এল-জোরেও। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানাও একই তথ্য দিয়েছে। সংস্থাটি জানায়, আল-ওমর কেন্দ্রে দুটি রকেট আঘাত করেছে।

তবে সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস মার্কিন সেনাদের ঘাঁটিতে হামলার খবর অস্বীকার করেছে। তারা জানায়, কনোকো নামে পরিচিত স্থাপনায় বিস্ফোরণের শব্দ শোনা যায়। মূলত গোলাবারুদ দিয়ে প্রশিক্ষণের সময় এ বিস্ফোরণ ঘটে।

পূর্ব সিরিয়ায় মার্কিন সেনাদের ওপর একই ধরনের হামলা হয় ছয় দিন আগে। এবার আল-ওমরের ওপর রকেট হামলা চালানো হল। ইরাক-সিরিয়া সীমান্তের কাছে মার্কিন বিমানবাহিনীর বিমান হামলার একদিন পর তাদের ঘাঁটিতে হামলা হল।