advertisement
আপনি পড়ছেন

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর আগে মিথ্যা বলার কারণে নিজের সংবাদ সম্মেলন ছেড়ে চলে গিয়েছিলেন বেশ কয়েকবার। তবে এবার সাক্ষাৎকার দেওয়ার সময় মাঝ পথেই রেগে চলে গেছেন। কারণটাও সেই একই, অর্থাৎ নির্বাচন সংক্রান্ত মিথ্যা দাবি।

trump interview end shortসাক্ষাৎকারের মাঝেই ক্ষোভে চলে গেলেন ট্রাম্প

শীর্ষ মার্কিন সংবাদ মাধ্যম ন্যাশনাল পাবলিক রেডিও বা এনপিআর-কে সাক্ষাৎকার দেওয়ার সময় এ ঘটনা ঘটে বলে খবর দিয়েছে দ্য গার্ডিয়ান। গতকাল বুধবার, ১২ জানুয়ারি, এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যমটি।

খবরে বলা হয়, ন্যাশনাল পাবলিক রেডিওতে গত মঙ্গলবার নির্ধারিত ১৫ মিনিটের সাক্ষাৎকার দিচ্ছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু সাক্ষাৎকারের ৯ মিনিটের মাথায় বিরক্ত হয়ে চলে যান এই রিপাবলিকান দলীয় নেতা।

জানা যায়, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ তুলে অসংখ্যবার বক্তব্য দিয়েছিলেন ট্রাম্প। অবস্থা এমন ছিল যে, তিনি ক্ষমতা না ছাড়ার পাঁয়তারা করছিলেন। অথচ নিজেদের দাবি ব্যাপারে প্রমাণ হাজির করতে পারেননি একটিও। সে বিষয়টি নিয়েই এদিন প্রশ্ন করেন সঞ্চালক স্টিভ ইনসকিপ। কিন্তু তাতে বিরক্ত হন সাবেক এই প্রেসিডেন্ট।

গার্ডিয়ান বলছে, সাক্ষাৎকারটির ভিডিওতে দেখা যায়— উপস্থাপন স্টিভ ট্রাম্পকে বলছেন, আসন্ন মধ্যবর্তী নির্বাচনে আপনি কি রিপাবলিকান প্রার্থীদেরকে আগের নির্বাচন নিয়ে আপনার অভিযোগ তুলে ধরতে বলছেন? এমন প্রশ্নে বিরক্ত হয়ে ট্রাম্প বলেন, তাদের যা খুশি তাই করুক।

ডোনাল্ড ট্রাম্প আরো বলেন, এটা যে কত বড় একটা ইস্যু, সেটা বুঝতে পারছে না জনগণ। এমন ঘটনা আবার ঘটুক, সেটা তারা চায় না। এমনটি ঘটতে দেওয়াও উচিত নয়।

এরপর সাবেক মার্কিন বলেন, আগে ২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপির সমস্যাটি আপনাদের সমাধান করতে হবে। এ কথার সঙ্গে সঙ্গে উপস্থাপককে ধন্যবাদ দিয়ে সাক্ষাৎকারের মাঝখান থেকেই উঠে যান ট্রাম্প।