advertisement
আপনি পড়ছেন

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৭ জনের প্রাণহানি ঘটেছে। আজ শনিবার, ২২ জানুয়ারি, সকাল ৭টার দিকে মুম্বাইয়ের তার্দেও এলাকায় এ ঘটনা ঘটে বলে খবর দিয়েছে দেশটির সংবাদ মাধ্যম।

india mumbai fir seven lost liveমুম্বাইয়ে বহুতল ভবনে অগ্নিকাণ্ড, নিহত ৭

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বাইয়ের গান্ধী হাসপাতালের বিপরীতে একটি ২০ তলা ভবনের ১৮ তলায় আগুনের সূত্রপাত্র হয়। এতে কমপক্ষে ৭ জন নিহত এবং আরো অন্তত ১৫ জন আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

ভারতীয় বার্তা সংস্থা এএনআই-কে মুম্বাইয়ের মেয়র কিশোরি পেড়নেকর বলেছেন, আবাসিক ভবনটির ৬ জন বয়স্ক ব্যক্তিকে অক্সিজেন দেওয়ার প্রয়োজন দেখা দেয়। এ জন্য তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আসলেও ভবনটি থেকে প্রচুর ধোঁয়া বের হচ্ছে। আটকেপড়া সবাইকে উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

india mumbai fir seven lost live innerমুম্বাইয়ে বহুতল ভবনে অগ্নিকাণ্ড, নিহত ৭

স্থানীয় নাগরিক সংস্থার এক কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান যান। ১৩টি ফায়ার ইঞ্জিন এবং ৭টি ওয়াটার জেটি আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। এ ঘটনাকে তৃতীয় মাত্রার অগ্নিকাণ্ড হিসেবে চিহ্নিত করা হয়েছে বলেও জানা গেছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, অগ্নিকাণ্ডে আহতদের দ্রুত নিকটবর্তী ৩টি হাসপাতালে নেওয়া হয়। এরপর হাসপাতালেই ৭ জনের মৃত্যু হয়। এর মধ্যে নাইর হাসপাতালে মারা যান গুরুতর দগ্ধ ৫ জন। এ ছাড়া ১ জন কস্তুরবা হাসপাতালে এবং ১ ভাটিয়া হাসপাতালে মারা যান। তবে অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে তারা কিছু জানাতে পারেননি।