advertisement
আপনি পড়ছেন

মালয়েশিয়ার সাবেক শাসক ড. মাহাথির মোহাম্মদের স্বাস্থ্যের বিষয় নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ জানানো হয়েছে পরিবারের পক্ষ থেকে। তার স্বাস্থ্যের উন্নতি হচ্ছে বলেও জানানো হয়েছে। এমনকি প্রবীণ এই রাজনীতিক পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে পারছেন বলেও জানিয়েছে পরিবার।

dr. mahathir malaysiaড. মাহাথির মোহাম্মদ

দেশটির গণমাধ্যম বলছে, মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদের মেয়ে দাতিন পাদুকা মেরিনা মাহাথির এসব তথ্য জানিয়েছেন। আজ মঙ্গলবার, ২৫ জানুয়ারি, এক বিবৃতিতে তিনি বলেন, খবরের সত্যতা যাচাই-বাছাই না করেই বাবার শারীরিক অবস্থা নিয়ে কোনো ধরনের মন্তব্য করবেন না, গুজব ছড়াবেন না।

মেরিনা আরো বলেন, মাহাথির মোহাম্মদের শারীরিক অবস্থা সম্পর্কে প্রয়োজনে সময়ে সময়ে বিবৃতি দেবে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট এবং তার পরিবার। একই সঙ্গে বাবার সুস্থতার জন্য বিশ্ববাসীর কাছে দোয়া চেয়েছেন মাহাথিরের মেয়ে মেরিনা।

marina mahathir malaysiaমাহাথির মোহাম্মাদের মেয়ে দাতিন পাদুকা মেরিনা মাহাথির

এর আগে মঙ্গলবার দিনভর সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা গুজব ছড়ায়, যেখানে মালয়েশিয়ার সাবেক এ প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে বিভিন্ন মন্তব্য করা হয়। আধুনিক মালয়েশিয়ার রূপকার হিসেবে পরিচিত মাহাথিরের শারীরিক অবস্থার অবনতি ঘটছে বলে উল্লেখ করা হয়। এরপরই পরিবারের পক্ষ থেকে এই অনুরোধ জানানো হলো।

এর আগে গত ২২ জানুয়ারি মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রীকে দেশটির ন্যাশনাল হার্ট ইন্সটিটিউট হাসপাতালে ভর্তি করা হয়। ৯৬ বছর বয়সী এই রাজনীতিককে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট বা সিসিইউ-তে রাখা হয়েছে বলে জানানো হয়।

তার আগে গত ৭ জানুয়ারি প্রবীণ এই রাজনীতিককে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর চিকিৎসা শেষে গত ১৩ জানুয়ারি হাসপাতাল ছাড়েন তিনি। এর সপ্তাহ খানেকের মধ্যেই আবারো অসুস্থ হয়ে পড়লে তাকে একই হাসপাতালে ভর্তি করা হয়।