advertisement
আপনি পড়ছেন

তেহরানে বন্দুকধারীর হামলায় ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইজিআরসি) একজন কর্মকর্তা নিহত হয়েছেন। আজ রোববার বিকেলে আইআরজিসির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। নিহত কর্মকর্তার নাম কর্নেল হাসান সাইয়্যাদ খোদাই। তিনি সিরিয়ায় আইআরজিসির কুদস ফোর্সের সদস্য। ইসরায়েল ন্যাশনাল নিউজ।

iranian revolutionary guard corps officer assassinated in tehranতেহরানে বিপ্লবী গার্ড কর্মকর্তাকে গুলি করে হত্যা

খবরে বলা হচ্ছে, দুই মোটরসাইকেল আরোহী মোহাজেদিন ই-ইসলাম স্ট্রিটে এই হত্যাকাণ্ড চালিয়েছে। ইরান প্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, বন্দুকধারীরা খোদাইকে পাঁচটি গুলি করেছে। হামলার সময় খোদাই তার বাড়ির সামনে তার গাড়িতে অবস্থান করছিলেন। সেখান থেকে তার স্ত্রী তাকে উদ্ধার করেন।

আইআরজিসি এই হত্যাকাণ্ডকে একটি ‘অপরাধমূলক সন্ত্রাসী কাজ’ বলে নিন্দা করেছে।

iranian revolutionary guard corps officer assassinated in tehran 1তেহরানে বিপ্লবী গার্ড কর্মকর্তাকে গুলি করে হত্যা

ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস ইরানের সশস্ত্র বাহিনীর একটি শাখা। ১৯৭৯ সালের ২২ এপ্রিল ইরানে বিপ্লবের পরে আয়াতুল্লাহ রুহুল্লাহ খোমেনির আদেশে এটি প্রতিষ্ঠিত হয়েছিল। সংস্থাটি ইরানি সেনাবাহিনী ইরানের সীমান্ত রক্ষা এবং অভ্যন্তরীণ শৃঙ্খলা বজায় রাখে।

ইরানের সংবিধান অনুযায়ী, রেভল্যুশনারি গার্ড দেশটির ইসলামি প্রজাতন্ত্রের রাজনৈতিক ব্যবস্থাকে রক্ষা করার উদ্দেশ্যে গঠিত। বিপ্লবী গার্ডরা ইসলামি ব্যবস্থাকে রক্ষা করার পাশাপাশি সামরিক বা বিদেশি হস্তক্ষেপ এবং অভ্যুত্থান প্রতিরোধে কার্যক্রম বাস্তবায়ন করে।