advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

নারীদের স্বাস্থ্য পরীক্ষা থেকে শুরু করে সন্তান প্রসব পর্যন্ত দেওয়া হবে চিকিৎসাসেবা। বিনিময়ে নেয়া হবে মাত্র ৩০ টাকা। মাসব্যাপী এ চিকিৎসা সেবার আয়োজন করেছে পোস্তগোলার আদ-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতাল। গতকাল শনিবার সকালে হাসপাতালটির নিচতলায় ধাত্রীবিদ্যা ও স্ত্রীরোগ বিভাগে ফিতা কেটে এই সেবার উদ্বোধন করেন প্রবীণ আইনজীবী ও আদ-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান রফিক-উল হক।

rafiqul ad din hospital 1

হাসপাতাল সূত্র জানায়, কর্মসূচির আওতায় মাসব্যাপী অন্তঃসত্ত্বা নারীদের স্বাস্থ্য পরীক্ষা, প্রসবসেবাসহ অন্যান্য চিকিৎসা দেওয়া হবে। এছাড়া, ভর্তি রোগীদের পরীক্ষা-নিরীক্ষা ও থাকা- খাওয়ার খরচও বহন করবে হাসপাতালটি। চলতি মাসের ১৬ তারিখ থেকে আগামী ১৬ এপ্রিল পর্যন্ত মাসব্যাপী দেওয়া হবে এই সেবা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রফিক-উল হক বলেন, আদ-দ্বীন হাসপাতাল সেবার এক উন্মুক্ত দ্বার। সুচিকিৎসা পাওয়ার কারণেই মানুষ আদ-দ্বীন হাসপাতালের সুনাম করে। আস্তে আস্তে এ সুনাম দেশ থেকে বিদেশে ছড়িয়ে যাচ্ছে। হাসপাতালটি ইতিপূর্বে যে ধরনের কাজ করেছে, সবই প্রশংসার দাবিদার। নতুন করে অন্তঃসত্ত্বা নারীদের যে চিকিৎসা দেওয়া হবে, তা আসলেই একটি অনন্য উদাহরণ হয়ে থাকবে।

তিনি বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকদের সেবাধর্মী মনোভাব নিয়ে কাজ করতে হবে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, এর আগেও তারা বিনা মূল্যে নানা ধরনের সেবা কার্যক্রম পরিচালনা করেছে। গত বছরে বহির্বিভাগের মাধ্যমে মাসব্যাপী চার হাজার রোগীকে বিনা মূল্যে চোখের ছানি পড়া সহ বিভিন্ন রোগের চিকিৎসা দেওয়া হয়। এ ছাড়া মাসব্যাপী বিনা মূল্যে ফিজিওথেরাপি দেয় হাসপাতালটি।

আদ-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শেখ মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আদ-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ আফিফুর রহমান, আদ-দ্বীন হাসপাতালসমূহের পরিচালক মাহফুজা জেসমিন।

sheikh mujib 2020