advertisement
আপনি দেখছেন

রাজপথে ফের এক শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে শুরু হওয়া নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন দ্বিতীয় দিনে গড়ালো। আজ বুধবার সকাল সাড়ে ৯টা থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাজধানীর প্রগতি সরণির সামনে অবস্থান নিয়েছে। বেশ কয়েক দফা দাবি সামনে রেখে তারা বিক্ষোভ করছেন।

bashundhara gate blockade 19

গতকাল মঙ্গলবার বসুন্ধরা আবাসিক এলাকায় সু-প্রভাতের একটি বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরীর মৃত্যু হয়। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে সড়ক বন্ধ করে দিয়ে আন্দোলনে নামে তার সহপাঠীরা। পরে এতে আশপাশের বিভিন্নশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও যোগ দেয়।

নতুন করে শুরু হওয়া এ নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে প্রগতি সরণি দ্বিতীয় দিনের মতো অবরোধ করা হয়েছে। শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখাচ্ছে।

classes elimination

এর আগে গতকাল সকাল থেকে প্রগতি সরণি অবরোধ করে রাখার পর বিকেল সাড়ে পাঁচটার দিকে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা। এ বিষয়ে বিইউপি'র সহকারী রেজিস্ট্রার মাকসুদ জানিয়েছিলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্থানীয় কাউন্সিলর ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুরোধে শিক্ষার্থীরা আজকের মতো আন্দোলন স্থগিত করেছে।’

তবে বুধবার সকাল ৮টা থেকে আবারও আন্দোলনে নামার ঘোষণা দিয়েছিল শিক্ষার্থীরা। সেইসঙ্গে তারা দেশব্যাপী এই আন্দোলন ছড়িয়ে দিতে শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে অবস্থান নেয়ারও আহ্বান জানায়।