আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার একটি সুন্দর ভবিষ্যৎ গড়ার চেষ্টা করছে, যেখানে শিশুরা সুন্দর, নিরাপদ ও সমৃদ্ধ জীবনে থাকবে। ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কুচকাওয়াজ ও শিশু-কিশোরদের সমাবেশে তিনি এ কথা বলেন।

pm sheikh hasina 1

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আজকের শিশুরাই ভবিষ্যতের নেতৃত্ব দিবে। আমরা চাই, আমাদের শিশুদের এমন একটি সমৃদ্ধ জায়গায় রেখে যেতে, যেখান থেকে তারা দেশপ্রেম ও ভালোবাসা নিয়ে দেশের জন্য কাজ করবে।’

তিনি বলেন, তার সরকার বঙ্গবন্ধু -১ উপগ্রহ উৎক্ষেপণ করেছে। সারাদেশে মাল্টিমিডিয়া শ্রেণীকক্ষ চালু করেছে। শিক্ষাথীদের জন্য বিনামূল্যে পাঠ্যপুস্তক এবং উপবৃত্তির ব্যবস্থা করেছে।

প্রধানমন্ত্রী শিশু-কিশোরদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরকেও দেশেকে এগিয়ে নিতে এবং উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে। এটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল। সরকার দেশকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক মুক্ত করতে চায়।’

মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদের নেতিবাচক প্রভাব থেকে শিশুদের রক্ষায় এবং এ বিষয়ে তাদের সতর্ক করতে পিতা-মাতা, অভিভাবক, শিক্ষক ও ধর্মীয় নেতাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। ইউএনবি।