আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 38 মিনিট আগে

বনানীর বহুল আলোচিত আগুনে ক্ষতিগ্রস্ত এফআর টাওয়ারের মালিককে খুঁজে পাওয়া গেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। এছাড়া বিল্ডিং কোড না মেনে যাঁরা ভবন তৈরি করেছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আহ্বান জানান তিনি।

banani fr tower

বনানী এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় যারা আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন তাদের দেখতে গিয়ে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মোহাম্মদ নাসিম। তবে এ সময় এফআর টাওয়ারের মালিক কে সে বিষয়ে স্পষ্ট কোন ধারণা দেননি নাসিম।

মোহাম্মদ নাসিম বলেন, 'এসব ভবন তৈরিতে রাজউকের কর্মকর্তারাও জড়িত। প্রকাশ্যে এসব ব্যক্তিদের প্রজ্ঞাপন দিয়ে বিচারের আওতায় আনা হবে।'

সাবেক মন্ত্রী নাসিম বলেন, 'বিল্ডিং কোড না মেনে বহুতল ভবন নির্মাণ, ১৮ তলার অনুমোদন নিয়ে ২৩ তলা নির্মাণ করায় প্রথমে ভবন মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এই ভবনের মালিককে গ্রেপ্তার করলে অন্য ভবনের মালিকও সতর্ক হয়ে যাবেন। অপরাধীরা যেন কোনভাবেই ফাঁক গলে বের হতে না পারে সে বিষয়ে সতর্ক দৃষ্টি রাখতে হবে।'

এসময় তিনি দুর্ঘটনায় আহত-নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান। ঘটনাস্থলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দিলীপ বড়ুয়া, বার্ন ইউনিটের সমন্বয়ক অধ্যাপক সামন্তলাল সেনসহ অন্যরা।