advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

কুমিল্লায় বাসে আগুন দিয়ে আটজনকে হত্যামামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জ গঠনের শুনানির পরবর্তী তারিখ আগামী ১২ মে নির্ধারণ করা হয়েছে। রবিবার রাষ্ট্রপক্ষের চার্জ গঠন শুনানির জন্য সময়ের আবেদন এবং খালেদা জিয়ার উপস্থিতিতে চার্জ গঠন শুনানির জন্য বাদীপক্ষের আবেদনের প্রেক্ষিতে কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আকবর এ আদেশ দেন।

bnp khaleda

কুমিল্লার আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন ও খালেদা জিয়ার আইজীবী কাইমুল হক রিংকু বিষয়টি নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা যায়, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় একটি নৈশ কোচ লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে মোট আট যাত্রী মারা যায়। ওই ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন।

মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে তিনজন মারা যান, পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেয়া হয়। পরে ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন অধিকতর তদন্ত শেষে খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে চার্জশিট দাখিল করেন।

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাদণ্ড হওয়ার পর থেকে বিএনপি চেয়ারপার্সন কারাবন্দী আছেন। 

sheikh mujib 2020