আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 29 মিনিট আগে

ভিসির প্রত্যাহার দাবিতে ব‌রিশাল বিশ্ববিদ্যালয়ে সপ্তম দি‌নের মতো আন্দোলন করছেন শিক্ষার্থীরা। সোমবার দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও ক‌রে বি‌ক্ষোভ ক‌রে শিক্ষার্থীরা। প‌রে জেলা প্রশাসকের মাধ্যমে ভি‌সি‌কে প্রত্যাহা‌রের দাবিতে রাষ্ট্রপ‌তি ও প্রধানমন্ত্রী বরাবর স্মারক‌লি‌পি প্রদান করা হয়।

barisal university 1

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আনুষ্ঠা‌নিকভা‌বে ক্ষমা চাওয়ার পর পদত্যাগ বা ভি‌সি‌কে প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চল‌বে। এছাড়া স্মারক‌লি‌পির মাধ্যমে সং‌শ্লিষ্ট কর্তৃপক্ষকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হ‌য়ে‌ছে। এই সম‌য়ের ম‌ধ্যে য‌দি ভি‌সি‌কে প্রত্যাহার ক‌রা না নেয়া হয় তাহ‌লে ক‌ঠোর কর্মসূচির ডাক দেয়া হ‌বে।

প্রসঙ্গত, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এসএম ইমামুল হক স্বাধীনতা দিবস উপলক্ষে ক্যাম্পাসে নানা কর্মসূচির ঘোষণা দিলেও ফুল দেয়া ছাড়া আর কোনো অনুষ্ঠানে শিক্ষার্থীদের রাখা হয়নি। এর প্রতিবাদ করা হলে শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলেন উপাচার্য। এর প্রতিবাদে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। পরে কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে এবং হল ত্যাগের নির্দেশ দেয়।