advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়ার ঘণ্টাখানেক পর একটি মেডিকেল বোর্ড তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া শুরু করেছে। তাকে হাত ও পায়ের জোড়ায় থাকা ব্যথাসহ বিভিন্ন সমস্যার চিকিৎসা দেয়া হচ্ছে।

khaleda zia at bsmu new

‘খালেদা জিয়াকে দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে বিএসএমএমইউর ৬০১ নম্বর কেবিনে ভর্তি করা হয়। পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডসহ আমরা ২টার দিকে কেবিনে তাকে দেখেছি,’ বলেন বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. একে মাহবুবুল হক।

হাসপাতালে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, মেডিকেল বোর্ড যত্নসহকারে খালেদা জিয়ার কাছ থেকে তার শারীরিক সমস্যাগুলোর বিষয়ে জেনেছে। স্বাস্থ্য সমস্যাগুলো যাচাইয়ের পর মেডিকেল বোর্ড তাকে প্রেসক্রিপশন দিয়েছে এবং আজ থেকে তিনি প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ খাবেন।

বিএসএমএমইউ পরিচালক জানান, খালেদা জিয়া তার হাত ও পায়ের জোড়ায় গুরুতর ব্যথায় আক্রান্ত। খাবার খেতে না পারা ও ভালো ঘুম না হওয়ায় তিনি খুব দুর্বল। তার সুগারের মাত্রাও বেশি।

তবে মাহবুবুল হক বলেন, 'আপাতদৃষ্টিতে খালেদা জিয়া কোনো গুরুতর রোগে ভুগছেন না। তিনি আরও দাবি করেন, মেডিকেল বোর্ডের প্রতি আস্থা থাকায় বিএনপি চেয়ারপার্সন তাদের সাথে স্বতঃস্ফূর্তভাবে কথা বলেছেন। তাদের প্রেসক্রিপশনও তিনি সন্তুষ্ট হয়ে নিয়েছেন।’

sheikh mujib 2020