আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 52 মিনিট আগে

বাংলাদেশের কমিনিস্ট আন্দোলনের অন্যতম নেতা ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং তার স্ত্রী লুৎফুন্নেসা খান বিউটি পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব গিয়েছেন। তারা দুজন একই দলের নেতা ও একাদশ জাতীয় সংসদের এমপি এই দম্পতি ।

menon couple

দলীয় সূত্র জানায়, সাবেক মন্ত্রী মেনন ও সংরক্ষিত মহিলা আসনের এমপি বিউটি একত্রে পবিত্র ওমরাহ পালন করতে গেছেন। বুধবার রাতে তারা বাংলাদেশ বিমানের (বিজি ০৩৫) ফ্লাইটে জেদ্দার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। আগামী ১১ এপ্রিল তাদের দেশে ফেরার কথা রয়েছে।

সম্প্রতি কওমি মাদ্রাসা ও হেফাজতে ইসলাম নিয়ে সংসদে ও সংসদের বাইরে বিরূপ মন্তব্য করেন মেনন। ধর্মীয় বিষয় নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি।

menon inu

এদিকে বামপন্থী এই রাজনীতিকের ‘আপত্তিকর মন্তব্য’ প্রত্যাহার ও তার ক্ষমা চাওয়ার দাবিতে বিক্ষোভ করে হেফাজতে ইসলামসহ অন্যান্য কওমি সংগঠনগুলো। এছাড়া মেননের ওই ‘ধৃষ্টতাপূর্ণ’ বক্তব্য এক্সপাঞ্জ করার দাবি জানান ঢাকা-৬ আসন এমপি কাজী ফিরোজ রশীদ।

এর আগে ২০১৪ সালে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের অন্যতম দুই শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু হজ পালন করেন। বামপন্থী এ দুই নেতার এক সঙ্গে হজ পালনে যাওয়ার আগ মুহূর্তের একটি ছবি ফেসবুকে ভাইরাল হলে দেশব্যাপী নানা আলোচনা-সমালোচনার জন্ম হয়।