advertisement
আপনি দেখছেন

নতুন সংযুক্ত ওয়ার্ডগুলোতে আধুনিক সব সুযোগ-সুবিধা নিশ্চিত করে মডেল শহর করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, ‘সংযুক্ত ওয়ার্ডগুলোকে আধুনিক শহরে রূপান্তর করতে কিছুটা সময় লাগবে। এটা আমাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনা। সংযুক্ত ওয়ার্ডগুলোকে নতুন প্রজন্মের জন্য আধুনিক শহর হিসেবে দেখতে চাই।’

syed khakon new

সোমবার দুপুরে ডিএসসিসির সেমিনার কক্ষে নবগঠিত ১৮টি ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে উন্নয়ন কার্যক্রম বিষয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সাঈদ খোকন বলেন, ‘আমাদের জনবল সঙ্কট রয়েছে। আমলাতান্ত্রিক জটিলতার কারণে আমাদের উন্নয়ন কাজে বেগ পেতে হচ্ছে। যত দ্রুত সম্ভব এই আমলাতান্ত্রিক জটিলতা দূর করে সেবার পথ খুলে দেয়া হোক।’

‘আমরা জনগণের ভোটে নির্বাচিত। তাই জনগণের কাছে দায়বদ্ধ এবং ঋণী। সেবা দিয়েই এ ঋণ শোধ করতে হবে,’ যোগ করেন তিনি।

মেয়র আরও বলেন, ‘আমরা ৪০ শতাংশ জনবল নিয়ে কাজ করছি। দীর্ঘ চার বছরেও আমরা জনবল সঙ্কট কাটিয়ে উঠতে পারিনি।’

জনবল কাঠামো অনুমোদন না হওয়া অনুতাপের বিষয় উল্লেখ করে তিনি আরও বলেন, অনেক বছর ধরে আমরা কম জনবল নিয়েই কাজ করে আসছি। আমাদের পাশাপাশি উত্তর সিটি ও রাজউকের অবস্থাও একই। এসব সমস্যা সমাধানে একটি শক্তিশালী কর্তৃপক্ষ দিয়ে আমরা সেবা নিশ্চিত করতে পারি।

সভায় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য হাজী মো. সেলিম, সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সচিব মোস্তফা কামাল মজুমদার প্রমুখ। ইউএনবি।