advertisement
আপনি দেখছেন

সন্ত্রাস দমন ও সন্ত্রাসীমূলক কর্মকাণ্ড ঠেকাতে সৌদিকে যে কোন ধরনের সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সন্ধ্যায় গণভবনে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবেইরের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী এ আশ্বাস দেন।

prime minister saudi home minister

বৈঠকে প্রধানমন্ত্রী বাংলাদেশ সকল ধরনের সন্ত্রাসের নিন্দা করে এবং এ ব্যাপারে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে আসছে বলে সৌদি এ মন্ত্রীকে অবহিত করেন। 

সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকর্মীদের বলেন, 'তারা উভয় দেশের স্বার্থে অভিবাসন, বিনিয়োগ, বাণিজ্য এবং অন্যান খাতে সহযোগিতাসহ পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেছেন।'

এছাড়াও সৌদি আরবে বাংলাদেশের শ্রমিকদের নিয়মিতকরণের জন্য সে দেশের সরকারকে ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বাংলাদেশের বিভিন্ন খাতে সৌদি আরবের বিনিয়োগ কামনা করেন বলে জানিয়েছেন সচিব।

বৈঠকে সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন সে দেশের আন্ডার সেক্রেটারি ড. খালিদ আল জানদান, ড. ইউসুফ আল সাদুন, মহাপরিচালক মোহাম্মদ আল কালাবি, পরিচালক ওসামা নাগলি, পরিচালক খালিদ আল কাঙ্গারি সৌদি এবং বাংলাদেশে সৌদি আরবের রাষ্ট্রদূত আব্দুল্লাহ এইচএম আল মুতাইরি। পাশাপাশি বাংলাদেশ পক্ষে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং পররাষ্ট্র সচিব শহীদুল হকও উপস্থিত ছিলেন।

 

আপনি আরো পড়তে পারেন 

মোজ্জাম্মেল হক: অচিরেই মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা প্রকাশ করা হবে

খালেদা জিয়া: শেখ হাসিনার ভাষা সবার জন্য লজ্জাজনক

বাংলাদেশ ব্যাংকের ১০ কোটি ডলার উধাও!

sheikh mujib 2020