advertisement
আপনি দেখছেন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আওয়ামী লীগের বন্ধু রাষ্ট্র হয়েও তারা ভারত থেকে পেঁয়াজ আনতে পারেনি। তাই সরকার এখন পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি করছে। শনিবার বরিশাল নগরীর বিএনপি কার্যালয় চত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

mirza abbas bnpবক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

মির্জা আব্বাস বলেন, ভারত ফেনী নদী থেকে পানি নিয়ে যাচ্ছে। ফারাক্কার বাঁধ খুলে দিয়েছে। পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে। তবুও আওয়ামী লীগ সরকার দোষ খুঁজে পাচ্ছে না। আর বিএনপি পাকিস্তান থেকে পেঁয়াজ আনলেই যত দোষ।

আওয়ামী লীগকে অকৃতজ্ঞ উল্লেখ করে তিনি বলেন, ১৯৭৫ সালে জিয়াউর রহমানের নেতৃত্বে বাকশাল শাসনের অবসান ঘটে। সেজন্য আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসতে পেরেছে। অথচ তারা সেকথা ভুলে গিয়ে আজ জিয়া পরিবার ও বিএনপিকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে। বেগম জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে অবরুদ্ধ করে রাখছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, রাজপথে তীব্র আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে। দেশের অবরুদ্ধ গণতন্ত্রকে আবার পুনরুদ্ধার করতে হবে।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি মজিবর রহমান সরোয়ার, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু ও আকন কুদ্দুসুর রহমান, বরিশাল জেলা দক্ষিণ সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা সভাপতি মেজবাহউদ্দিন ফরহাদ, ও মহানগরের সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার।

প্রসঙ্গত, ২০০৫ সালে বিএনপির আমলে সর্বশেষ পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি করেছিল বাংলাদেশ। তখন এ নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছিল তৎকালীন বিরোধী দল আওয়ামী লীগ।